Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কোহলিকে ফিরিয়ে সকালেই তাইজুলের জোড়া আঘাত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১১:২৮ এএম | আপডেট : ১১:৪০ এএম, ১৪ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন সকালে দারুল বোলিং শুরু করেছে বাংলাদেশ। দিনের শুরুতেই ভারত শিবিরে স্পিনার তাইজুলের জোড়া আঘাতে ধুকছে ভারত। টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৯.৩ ওভারে ৪৮ রানে তিন উইকেট হারিয়েছে ভারত।

সকালে ইনিংসের ১৩.২ ওভারে ওপেনার শুবমান গিলকে ২০ রানে বিদায় করেন স্পিনার তাইজুল। এরপর দলীয় ৪৫ রানের মাথায় ওপেনার লোকেশ রাহুলকে সরাসরি বোল্ড করেন পেসার খালিদ আহমেদ। ৫৪ বলে ২২ রান করে বিদায় নেন তিনি।

এরপর আবারও তাইজুলের আঘাত। এবার এই বিষাক্ত স্পিনার ফেরান ভারতের ভয়ঙ্কর ব্যাটার বিরাট কোহলিকে। দলীয় ৪৮ রানে ব্যক্তিগত ১ রান করে তাইজুলের বলে এলিবিডাব্লিউর ফাঁদে পড়েন কোহলি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাট করতে নেমেছে ভারত।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

ভারত একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ