Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সতীর্থদের উৎসাহ দিতে চোট নিয়েই মরক্কো দলে হারিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৩:৩৫ এএম

সব ঠিক থাকলে মরক্কোর ইতিহাস গড়া এই পথচলার একজন সঙ্গী হতে পারতেন আমিনি হারিত। চোটের জন্য সেই সুযোগ আর পাননি তিনি। তবে বিশ্বকাপের শেষ পর্যায়ে ঠিকই দলে এলেন এই মিডফিল্ডার। সতীর্থদের উৎসাহ দিতে কাতার বিশ্বকাপে যোগ দিলেন চোট নিয়েই।
মরক্কোর বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন ২৫ বছর বয়সী হারিত। কিন্তু টুর্নামেন্ট শুরুর সপ্তাহ খানেক আগে হাঁটুতে চোট পান তিনি। তাই আর দলের সঙ্গে কাতারে যাওয়া হয়নি তার। দূর থেকেই সতীর্থদের বিশ্ব সেরার মঞ্চে একের পর এক চমক দেখানো পারফরম্যান্স উপভোগ করেন হারিত। বেলজিয়াম ও কানাডাকে হারিয়ে, ক্রোয়েশিয়ার বিপক্ষে ড্র করে গ্রুপ সেরা হয় আফ্রিকার দলটি। নকআউট পর্বের প্রথম ধাপে টাইব্রেকারে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে হারায় তারা। পরে কোয়ার্টার-ফাইনালে পর্তুগালের বিপক্ষে ১-০ গোলের জয়ে আরব ও আফ্রিকার প্রথম দল হিসেবে শেষ চারে জায়গা করে নেওয়ার কীর্তি গড়ে মরক্কো।
আজ রাতে শিরোপাধারী ফ্রান্সের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে তারা। এই ম্যাচে দলকে অনুপ্রেরণা, উৎসাহ যোগাতে সোমবার কাতারে পৌঁছেছেন হারিত। দলের সঙ্গে থেকেই পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন। এই ম্যাচের আগে দলের সতীর্থরা তাকে পেয়ে বেশ উচ্ছ্বসিত। কয়েকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে হারিতের সঙ্গে ছবিও পোস্ট করেছেন। মরক্কোর অধিনায়ক রোমাঁ সাইস ইনস্টাগ্রামে হারিতের সঙ্গে ছবি দিয়ে লিখেছেন, ‘অবশেষ আমাদের মধ্যে... আল্লাহ তোমাকে সুস্থ করে দিক। এই অভিযান তোমারও।’
গত ১৩ নভেম্বর, মরক্কোর বিশ্বকাপ দল কাতারের উদ্দেশে রওয়ানা দেওয়ার আগের দিন হাঁটুতে চোট পান হারিত। পরে জানা যায় লিগামেন্টের গুরুতর চোটে ভুগছেন মার্সেইয়ের এই মিডিফিল্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ