Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পূর্ব ইউক্রেনের সমস্ত হাসপাতাল আহত ইউক্রেনীয় সৈন্যে পূর্ণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৬:৫৪ পিএম

পূর্ব ইউক্রেনের সমস্ত চিকিৎসা সুবিধা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর আহত সেনাদের দ্বারা পরিপূর্ণ, এলপিআর পিপলস মিলিশিয়া অফিসার আন্দ্রে মারোচকো মঙ্গলবার চ্যানেল ওয়ানকে বলেছেন। তিনি বলেন, ‘এখন পর্যন্ত, ইউক্রেনের পূর্বাঞ্চলে অবস্থিত একেবারে সব হাসপাতালই কেবল জনাকীর্ণ, সেখানে (আহতদের) আনার আর কোনো জায়গা নেই,’ তিনি বলেছিলেন।

কর্মকর্তার মতে, ‘পূর্ব ইউক্রেনের উপচে পড়া হাসপাতালের কারণে, ইউক্রেনীয় সেনাদের অন্য অঞ্চলে নিয়ে যাওয়া হচ্ছে। এখন (আহতদের) ইতিমধ্যেই পশ্চিম অঞ্চলে, কেন্দ্রীয় অঞ্চলে পাঠানো হচ্ছে, যেখানেই সম্ভব, তারা এমনকি রোগীকে স্থিতিশীল করার জন্য অতিরিক্ত শয্যা সহ কিছু ফিল্ড হাসপাতালও স্থাপন করবে এবং তারপরে তাকে আরও পুনঃনির্দেশিত করবে,’ তিনি উল্লেখ করেছেন।

মারোচকো যোগ করেছেন যে, বিপুল সংখ্যক আহত ইউক্রেনীয় সেনাদের পুনর্বাসনের জন্য জার্মানি, পোল্যান্ড এবং অন্যান্য পশ্চিমা দেশে পাঠানো হচ্ছে।

সোমবার, তিনি বলেছিলেন যে, ইউক্রেনের পশ্চিম অঞ্চল থেকে প্রচুর সংখ্যক ডাক্তার ইউক্রেনীয় ইউনিটে পৌঁছেছেন যেখানে সেনা সদস্যরা বড় ক্ষতির সম্মুখীন হয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ