Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তুরস্কে গুলিবিদ্ধ রুশ রাষ্ট্রদূত মারা গেছেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১০:৪৪ এএম

অনলাইন ডেস্ক : তুরস্কের আঙ্কারায় গুলিবিদ্ধ রুশ রাষ্ট্রদূত আন্দ্রেই কার্লভ মারা গেছেন।

ধারণা করা হচ্ছে, সিরিয়ার আলেপ্পোয় রাশিয়া জড়িত হওয়ার প্রতিশোধ নেবার জন্য রাষ্ট্রদূতের ওপর হামলা চালানো হয়েছে। গুলি করার পর অস্ত্রধারী তুর্কি ভাষায় চিৎকার করে বলছিলেন- “আলেপ্পোর কথা মনে রেখ, সিরিয়ার কথা মনে রেখ।”

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় আঙ্কারার এক গ্যালারিতে সাংবাদিক ও অতিথিদের সামনেই এ হত্যাকাণ্ড ঘটে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবর।

আঙ্কারার মেয়রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ওই অস্ত্রধারী তুরস্কের পুলিশ বাহিনীর একজন সদস‌্য, যিনি ওই সময় দায়িত্বে ছিলেন না। এই পুলিশ সদস্যের নাম মেলভলুত মেরত আইদিনতাস (২২)। তার কোনো জঙ্গি সংশ্লিষ্টতা নিশ্চিত করা যায়নি।

‘তুর্কিদের চোখে রাশিয়া শিরোনামে’ একটি আলোকচিত্র প্রদর্শনী উপলক্ষে ওই গ্যালারিতে অতিথি ছিলেন কার্লভ। টুইটারে আসা ভিডিওতে দেখা যায়, অনুষ্ঠানে বক্তৃতা করার সময় সুবেশী এক অস্ত্রধারী পেছন থেকে একটানা কয়েকটি গুলি করে এবং রুশ রাষ্ট্রদূত মেঝেতে লুটিয়ে পড়েন।



 

Show all comments
  • সালেহ মুসা ২০ ডিসেম্বর, ২০১৬, ১:২৪ পিএম says : 0
    এটি মনে হচ্ছে আমেরিকান কোন ষড়যন্ত্র তুর্কি দের সাথে রাশিয়া কে যুদ্ধে অবতীর্ণ করার একটি প্রয়াস,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ