Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবাধিকার দিবসে ইআরআইয়ের কর্মসূচি পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১০:০১ এএম

১০ ডিসেম্বর মানবাধিকার দিবস উপলক্ষে সাউথ এশিয়ান পলিসি ইনিশিয়েটিভ ও গ্লোবাল ভয়েস ফর হিউম্যানিটির উদ্যোগে মানবাধিকার রক্ষায় গণসচেতনা এবং বিশেষ করে বাংলাদেশে মানবাধিকার লংঘন রোধে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে ইক্যুয়ালিটি-ফ্রিডম-হিউম্যানিটি স্লোগানে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ইকুয়াল রাইটস ইন্টারন্যাশনাল (ইআরআই) যুক্তরাজ্যের প্রাণ কেন্দ্র ব্রিটিশ পার্লামেন্ট স্কয়ারে অন্যান্য আরো মানবাধিকার সংগঠন নিয়ে র‌্যালি এবং স্যাঙ্কশন হাসিনা এন্ড হার ডেথ স্কোয়াড শিরোনামে গণস্বাক্ষরতা কার্যক্রমের আয়োজন করে সংগঠনটি ।
( ১১ ডিসেম্বর -) স্থানীয় সময় দুপুর ২টায় পার্লামেন্ট স্কয়ার থেকে ১০নং ডাউনিং স্ট্রিট পর্যন্ত উক্ত র‌্যালিতে বিশেষ নেতৃত্বে ছিলেন আমার দেশ পত্রিকার যুক্তরাজ্য শাখার নির্বাহী সম্পাদক সাংবাদিক ওলীউল্লাহ নোমান, প্রফেসর ড. হাসনাত এম হোসেইন এম বি ই, প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার এম এ সালাম,সিটিজেন মুভমেন্ট ইউকের সভাপতি এম মালিক ও তেহরিকে কাশ্মীরের সেক্রেটারি রায়হানা ইয়াসমিন আলী, কাউন্সিলর অহিদ আহমদ, মেজর অবসরপ্রাপ্ত এ কে এম জাকির হোসাইন ।

র‌্যালিতে অংশগ্রহণকারী অন্যান্য মানবাধিকার সংগঠন গুলোর মধ্যে ছিল সিটিজেন মুভমেন্ট ইউকে, সোসাইটি ফর ডেমোক্রেটিক রাইটস, নিরাপদ বাংলাদেশ চাই, ফাইট ফর রাইটস ইন্টারন্যাশনাল, পিস ফর বাংলাদেশ, সলিডারিটি ফর হিউম্যান রাইটস ইউকে,ভয়েস ফর জাস্টিস এন্ড রাইটস, অনলাইন এক্টিভিস্ট ফোরাম সহ আরো কয়েকটি সংগঠন ।

গণ স্বাক্ষর কর্মসূচি পালনে বিশেষ ভূমিকায় ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমেদ,প্রচার সম্পাদক সায়েম আহমদ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মোঃ এমদাদুল হক, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মোহাম্মদ ওসমান গনি, সহ-সভাপতি রোকতা হাসান,
সহ-সভাপতি মোঃ আনোয়ারুল আমিন ।
তাছাড়া অন্যান্য মানবাধিকার সংগঠন গুলোর পক্ষে বিশেষভাবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার ইকবাল হোসেন, ব্যারিস্টার আলিমুল হক লিটন, এডভোকেট মোঃ আমির হোসেন সরকার, বিপ্লব পোদ্দার,মুসলিম খান, রায়হান উদ্দিন, আবদুল্লাহ আল মোমিন, ডলার বিশ্বাস,আবু জাফর আব্দুল্লাহ, মোহাম্মাদ মাসুদুল হাসান,আব্দুল আলিম,মোঃ খাইরুল আলম, এ এ ওয়াহিদুল ইসলাম,ওমর ফারুক, আবু সালেহ,শাহাদাত হোসেন,মোহাম্মদ তারেকুল ইসলাম,আবু শরিফ মোঃ ফরিদ,তানজিনা আক্তার,রুবেল আহমেদ, জিদান, মোহাম্মদ,ফাহিদুল আলম, মেজবা উদ্দিন, মোঃআলতাফ হোসাইন,নাজমুল হাসান খান, হাদিসুর খান, রাজু আহমেদ, আল আমিন,
ফেরদৌসী আক্তার রুনা, নিয়াজ মোর্শেদ, বোরহান উদ্দিন, আশরাফুল হক, মেজবাহ উদ্দিন, এরশাদুল হক, মো সালমান হোসেন মারজান, নন্দন কুমার দে, মামুন আব্দুল মান্না প্রমুখ ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ