Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে নববধূকে গাধা উপহার স্বামীর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৬:৫৩ পিএম

বিয়েবাড়ি মানেই নানা রকমের উপহারের ছড়াছড়ি। বর-বধূকে দাম্পত্য জীবনের শুভেচ্ছা জানিয়ে আত্মীয়-স্বজনরা উপহার তো দেনই। তবে সবথেকে স্মরণীয় উপহারটি নববধূকে দেন তার স্বামীই। এমন একটি উপহার যা তাদের সারাজীবনের সুখস্মৃতি হয়ে থাকে। আর সেই উপহার যদি হয় গাধা, তাহলে? এমন উপহারের কথা শুনে একটু অবাক হতে হয় বইকি, তবে ঠিক এই উপহারই পাকিস্তানের এক যুবক দিয়েছেন তার স্ত্রীকে।

যুবকের নাম আজলান শাহ। ইউটিউবার বা কন্টেন্ট ক্রিয়েটর হিসাবে তিনি বেশ জনপ্রিয়। খুব স্বাভাবিক ভাবেই তার এই উপহারের গল্প ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। আর তাতেই বেজায় হাসির হুল্লোড়। প্রথমে সকলের একটাই প্রশ্ন, বিয়েতে কে বউকে গাধা উপহার দেয়! এমন সৃষ্টিছাড়া উপহারের কথা তো কেউ কোত্থাও শোনেনি। তাহলে কী ভেবে যুবক এমন কাণ্ড করলেন? উত্তর দিয়েছেন ওই যুবক। আর তা শুনে নেটিজেনরা বলছেন, উচিত কাজটিই করেছেন তিনি।

যুবক জানিয়েছেন, তার স্ত্রী গাধা পছন্দ করেন। আর গাধা এমনিতে খুব পরিশ্রমী প্রাণী। স্ত্রীর পছন্দের কথা ভেবেই একটি গাধার শাবক তিনি উপহার দিয়েছেন। উপহার দিয়ে স্ত্রীকে খুশি করাই ছিল তার লক্ষ্য। তাই তিনি যা পছন্দ করেন, সেই উপহারই দিয়েছেন। গাধাটিকে নিয়ে বর-বউ হাসিমুখে ছবিও তুলেছেন। আজলানের এই উত্তর মনে ধরেছে নেটপাড়ার। নেটিজেনদের কেউ কেউ বলছেন, পোষ্য তো যে কোনও প্রাণীই হতে পারে। বিড়াল, কুকুর যদি মানুষ ভালবেসে পুষতে পারে, তাহলে গাধাকে পোষ্য হিসাবে পছন্দ করার মধ্যে দোষের তো কিছু নেই। তা ছাড়া গাধা সত্যিই শান্ত, নির্বিবাদী এবং পরিশ্রমী প্রাণী। এমন প্রাণীকে ভাল না বাসার কোনও কারণ নেই। তা ছাড়া স্বামী তো স্ত্রীর পছন্দ, না-পছন্দ জানবেন। আর সেইমতোই উপহার দেবেন। সেই হিসাবে আজলান যা করেছেন, তা একেবারে ঠিক, এমনটাই বলেছেন অনেকে। গাধাকে নিয়ে অনর্থক হাসাহাসির কোনও মানে নেই, মত নেটিজেনদের।

আজলান আরও জানিয়েছেন, গাধার শাবকটিকে অবশ্য তার মায়ের কাছ থেকে কেড়ে নেয়া হয়নি। শাবকটির পাশাপাশি তার মাকেও কিনে নিয়েছেন আজলান। মা এবং শাবক- দুটি প্রাণীই আছে তাদের কাছে। আর তারা দুজনেই তাদের ভালবাসেন। আদর করে তাই তারা শাবকটির নাম দিয়েছেন ভোলা। বলা যায়, আজলানের দৌলতেই বিয়েবাড়িতে একেবারে বেনজির উপহারের সাক্ষী থাকল গোটা বিশ্ব। সূত্র: ফ্রি প্রেস জার্নাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ