Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডোনেৎস্কের মেরিঙ্কা শহরের ৭০ শতাংশ মিত্র বাহিনীর নিয়ন্ত্রণে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৬:৩২ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর মেরিঙ্কা শহরের ৭০ শতাংশএলাকা রাশিয়া-ডনবাস মিত্র বাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত, ডিপিআর এর ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন সোমবার বলেছেন।

‘মেরিঙ্কার ভিতরে সরাসরি যুদ্ধ চলছে। সেখানকার ৭০ শতাংশ এলাকাই ইতিমধ্যে আমাদের ইউনিট দ্বারা নিয়ন্ত্রিত,’ রসিয়া-২৪ টিভি চ্যানেলকে তিনি বলেন। দুই দলের মধ্যে আবাসিক এলাকাগুলোতেও লড়াই চলছে বলে তিনি উল্লেখ করেন।

ভারপ্রাপ্ত ডিপিআর প্রধান এর আগে বার্তা সংস্থা তাসকে বলেছিলেন যে, মেরিঙ্কা ফ্রন্ট একটি অগ্রাধিকার এলাকা। তিনি জোর দিয়েছিলেন যে, শহরের মধ্যে ইতিমধ্যেই লড়াই চলছে। শহরের অভ্যন্তরে এখনও ইউক্রেনীয় সেনাবাহিনীর অবস্থান এবং শক্তিশালী ঘাঁটি ছিল কিন্তু মিত্র বাহিনী ক্রমাগত এটিকে মুক্ত করে চলেছে, তিনি বলেছিলেন।

ডিপিআর পিপলস মিলিশিয়া বাহিনী ডোনেৎস্কের পশ্চিমে মেরিঙ্কাকে মুক্ত করার জন্য তাদের অভিযান শুরু করে যেখান থেকে ইউক্রেনীয় সামরিক বাহিনী প্রজাতন্ত্রের রাজধানীতে ১৯ মার্চ গোলাবর্ষণ করেছিল। ডিপিআর আগে বলেছিল যে, মেরিঙ্কার মুক্তির মাধ্যমে আলেকসান্দ্রোভকা, পেট্রোভস্কি জেলা এবং টেক্সটিলশ্চিক এলাকা ইউক্রেন সেনাবাহিনীর গোলাবর্ষণের নাগালের বাইরে চলে যাবে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ