Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোহিতকে বাদ দিয়ে বাংলাদেশের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড, নতুন মুখ চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১০:৫৪ এএম | আপডেট : ১০:৫৫ এএম, ১২ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ মাঠে গড়াবে আগামী বুধবার। টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারে বেশকিছু খেলোয়াড় চোটে পড়ায় ভারতের টেস্ট স্কোয়াডে যুক্ত হয়েছেন নতুন আরও চার ক্রিকেটার। মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজার জায়গায় স্থালভিষিক্ত হচ্ছেন নবদ্বীপ সাইনি ও সৌরভ কুমার। এছাড়া রয়েছেন জয়দেব উনাদকাট। অন্যদিকে রোহিত শর্মার ইনজুরিতে কপাল খুলেছে অভিমন্যু ইশ্বরনের।

টেস্টে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা না থাকায় টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এক বিবৃতিতে স্কোয়াডের পরিবর্তনের কথা জানিয়েছে। সেখানে তারা লিখেছে, ‘প্রথম টেস্ট থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। নেতৃত্বে লোকেশ রাহুল।

 

তার বদলি হিসেবে অভিমন্যু ইশ্বরনকে যুক্ত করা হয়েছে। টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন মোহাম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা। তাদের জায়গায় এসেছেন নবদ্বীপ সাইনি ও সৌরভ কুমার। নির্বাচক কমিটি টেস্ট সিরিজের জন্য ভারতের স্কোয়াডে পেসার জয়দেব উনাদকাটকেও যোগ করেছে।’

আগামী ১৪ তারিখ দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর ২২ তারিখ শুরু হবে ২য় ও শেষ টেস্ট। মিরপুরে শের-ই বাংলার মাঠে গড়াবে এ ম্যাচ।

বাংলাদেশের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাব পান্ট (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, শারদুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ইশ্বরন, নবদ্বীপ সাইনি, সৌরভ কুমার এবং জয়দেব উনাদকাট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ