Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেন যুদ্ধের অবসানে সকল কূটনৈতিক প্রচেষ্টার প্রতি সমর্থন ভারতের : মুরালীধরন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ৯:৫৯ পিএম

ভারত প্রকাশ্যে ইউক্রেন আক্রমণের জন্য রাশিয়াকে নিন্দা করা থেকে বিরত রয়েছে। যদিও দেশটি ক্রমাগতভাবে সমস্ত দেশের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতাকে সম্মান করার আহ্বান জানিয়েছে। বৃহস্পতিবার সংসদের শীতকালীন অধিবেশন চলাকালীন রাজ্যসভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালীধরন এসব কথা বলেন।–হিন্দুস্তান টাইমস

রাজ্যসভায় দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরালিধরন আরও বলেন, ভারত ইউক্রেন যুদ্ধের অবসান ঘটাতে সমস্ত কূটনৈতিক প্রচেষ্টার প্রতি সমর্থন প্রকাশ করেছে এবং অবিলম্বে শত্রুতা বন্ধ করতে এবং অবিলম্বে সহিংসতার অবসানের জন্য আহ্বান জানিয়েছে। রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের দ্রুত সমাধানের জন্য চাপ দেওয়ার জন্য ভারত সরকার কর্তৃক গৃহীত কূটনৈতিক উদ্যোগের বিষয়ে এক প্রশ্নের উত্তরে মুরালীধরন বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একাধিক অনুষ্ঠানে উভয় দেশের রাষ্ট্রপতিদের সাথে কথা বলেছেন।

তিনি বলেন, ইউক্রেনে সংঘাত শুরু হওয়ার পর থেকে, ভারত অবিলম্বে শত্রুতা বন্ধ করার এবং সহিংসতা বন্ধ করার আহ্বান জানিয়ে আসছে। ভারত উভয় পক্ষকে কূটনীতি এবং সংলাপের পথে ফিরে আসার আহ্বান জানিয়েছে এবং সংঘাতের অবসান ঘটাতে সমস্ত কূটনৈতিক প্রচেষ্টার প্রতি সমর্থন প্রকাশ করেছে। ভারত সরকার বিভিন্ন স্তরে রাশিয়া এবং ইউক্রেনের সাথে যোগাযোগ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ