Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভিয়েতনামে আন্তর্জাতিক ফুড ফ্যাস্টিভ্যাল চ্যারিটি মেলায় বাংলাদেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ৮:২৫ পিএম

ভিয়েতনাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্ভিস ডিপার্টমেন্ট অব ডিপ্লোম্যাটিক ক্রপস আয়োজিত আন্তর্জাতিক ফুড ফ্যাস্টিভ্যাল চ্যারিটি মেলায় অংশগ্রহণ করেছে বাংলাদেশ দূতাবাস হ্যানয়। রোববার (১১ ডিসেম্বর) ভিয়েতনামের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মেলায় বাংলাদেশ দূতাবাস দেশে উৎপাদিত পণ্যসামগ্রী প্রদর্শন এবং বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবারসহ অংশগ্রহণ করে। প্রদর্শনীর জন্য মেলায় বাংলাদেশি পণ্যসামগ্রী যেমন- ফাইন সিরামিক, তৈরি পোশাক, লেদার ব্যাগ, হাতে তৈরি বাংলাদেশি ঐতিহ্যবাহী নকশীকাঁথা, জুট ব্যাগ, চা, সুগন্ধি চাল প্রদর্শন এবং মুখরোচক খাবার (সম্পূর্ণ ঘরে তৈরি) যেমন- সামুচা, শিঙাড়া, তেহারি, পাকোড়া, পুডিং ইত্যাদি দিয়ে স্টলটি সাজানো হয়।

খাবারের আইটেমগুলো বিক্রি করে চ্যারিটির জন্য ডোনেট করা হয়। মেলায় ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, দূতাবাসে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

দূতাবাস জানায়, বাংলাদেশ দূতাবাসের নামে বরাদ্দ করা স্টলটি সুন্দর ডেকোরেশন, বাংলাদেশে উৎপাদিত পণ্যসামগ্রী প্রদর্শন ও বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করে সবার দৃষ্টি আকর্ষণ করে।

মেলায় অংশগ্রহণ করার জন্য ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজের কাছে বাংলাদেশ প্যাভিলিয়নকে সনদ দেয়। যা বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের। এ মেলায় অশংগ্রহণের মাধ্যমে বাংলাদেশ তার রপ্তানিযোগ্য পণ্যের ব্যাপক পরিচিতি ভিয়েতনামে তুলে ধরতে সক্ষম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ