Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবরারের ইতিহাস গড়া টেস্টে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ৬:২৩ পিএম | আপডেট : ২:৪৭ পিএম, ১২ ডিসেম্বর, ২০২২

ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে ১১ উইকেট নিয়ে ইতিহাস গড়েন স্পিনার আবরার আহমেদ। তার রেকর্ড গড়া বোলিংয়ে মুলতান টেস্টের তৃতীয় দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান। রোববার টেস্টের তৃতীয় দিন খেলা শেষে পাকিস্তান পিছিয়ে আছে ১৫৭ রানে। জিততে বাকি দুই দিনে ৬ উইকেটে এ রান করতে হবে পাকিস্তানকে।

সিরিজের প্রথম টেস্টে রোমাঞ্চিত জয় পায় ইংল্যান্ড। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমে স্পিনার আবরার আহমেদের রেকর্ড গড়া বোলিংয়ে ২৮১ রানে গুটিয়ে যায় ইংলিশরা। আবরার প্রথম টেস্টে একাই নেন ৭ উইকেট। জবাবে পাকিস্তানও সুবিধা করতে পারেনি। নিজেদের প্রথম ইনিংসে তারা গুটিয়ে যায় ২০২ রানে।

ফলে নিজেদের প্রথম ইনিংসে ৭৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২৭৫ রান তুলে ইংলিশরা লিড নেয় ৩৫৪ রানে। দ্বিতীয় ইনিংসে আবরার আরও চার উইকেট নেন। ফলে পাকিস্তানের এই স্পিনার অভিষেক টেস্টে তুলে নেন ১১ উইকেট। ফলে জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে রোববার তৃতীয় দিনের খেলা শেষে ৪ উইকেটে ১৯৮ রান তুলেছে স্বাগতিক পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ