Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়ানডে সিরিজও হার দিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ৫:৫৫ পিএম

নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইওয়াশের পর ওয়ানডে সিরিজও হার দিয়ে শুরু বাংলাদেশ নারী দলের। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে নিগার সুলতানা জ্যোতির ক্যারিয়ার সেরা ৭৩ রানের ইনিংসের পরেও কিউইদের বিপক্ষে ৮ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়তে হয় টাইগ্রেসদের। এদিন কিউই ব্যাটার সুজি বেটসের ব্যাটে চড়ে সহজ জয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

রোববার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ রোববার টসে জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী দল। শুরুতেই ১০ রান তুলতে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে জ্যোতির দল। ওপেনার মুর্শিদা খাতুন ও তিনে নামা ফারজানা হক ফিরেছেন ১ রান করে। তৃতীয় উইকেট জুটিতে ওপেনার শারমিন আক্তারকে নিয়ে ৬৪ রান যোগ করেন নিগার সুলতানা জ্যোতি।

ব্যক্তিগত ২৯ রান করে শারমিন ফিরে যান। এরপর আবারো লতা মন্ডলের সঙ্গে ৫৫ রানের জুটি গড়েন জ্যোতি। তবে লতা ২২ রান করে ক্যাচ আউটে কাটা পড়েন। এরপর জ্যোতি খেলেন ক্যারিয়ার সেরা ৭৩ রানের দৃষ্টিনন্দন ইনিংস। তবে রান আউটে ফিরতে হয় এই অধিনায়ককে। এরপর অবশ্য নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাঘিনীরা।

শেষ দিকে রিতু মনির ১৫ রানে ভর করে ৫০ ওভারে ৮ উইকেটে ১৮০ সংগ্রহ করে বাংলাদেশ দল। মাঝারি রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই টাইগ্রেস বোলারদের উপর তান্ডব চালায় কিউই দুই ওপেনার। তবে ২৪ রান করে সোফি ডিভাইন ফিরে যান। ঠিক পরের বলেই আবার গোল্ডেন ডাকে জাহানারা আলাম ফেরান অ্যামেলিয়া কেরকে।

দলীয় ৫০ রানে জোড়া উইকেটের চাপ সামলে শেষ পর্যন্ত সুজি বেটসের ৯১ বলে অপরাজিত ৯৩ ও ম্যাডি গ্রিনের ৭০ বলে অপরাজিত ৫৯ রানে ভর করে ১৯ ওভারের সঙ্গে ৮ উইকেট হাতে রেখে সহজ জয় তুলে নেয় নিউজিল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ