Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পশ্চিমে সভ্যতার মৃত্যু হচ্ছে: মুক্তিপ্রাপ্ত রুশ নাগরিক ভিক্টর বাউট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ১:২৫ পিএম

পশ্চিমের উন্নয়নগুলি সভ্যতার আত্মহত্যার মতো দেখাচ্ছে, বন্দী বিনিময়ের মাধ্যমে যুক্তরাষ্ট্র থেকে মুক্তিপ্রাপ্ত রুশ নাগরিক ভিক্টর বাউট শনিবার সংবাদ সংস্থা আরটি-এর সাথে দেয়া একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

‘পশ্চিমে যা ঘটছে তা কেবল সভ্যতার আত্মহত্যা। এবং, যদি এই আত্মহত্যা রোধ না করা হয়, অন্তত অ-পশ্চিমা বিশ্বের মধ্যে, বিশ্বের মধ্যে যা অ্যাংলো-স্যাক্সনদের দ্বারা নিয়ন্ত্রিত নয়, তাহলে পুরো গ্রহটি ধ্বংস হয়ে যাবে। এবং এটি সব ক্ষেত্রেই ঘটতে পারে, যার মধ্যে মাদক এবং এলজিবিটি প্লাস রয়েছে,’ তিনি বলেছিলেন।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ৮ ডিসেম্বর জানিয়েছে যে, ভিক্টর বাউট নামে একজন রাশিয়ান নাগরিক, যিনি অস্ত্র পাচারের অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে কারাগারে সাজা ভোগ করছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে তাকে বন্দী বিনিময় করার চুক্তির ফলে রাশিয়ায় ফিরে আসছেন।

তার বদলে রাশিয়া মার্কিন বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনারকে মুক্তি দেয়, যিনি ২০২২ সালের ফেব্রুয়ারিতে মাদক চোরাচালানের দায়ে রাশিয়ায় গ্রেপ্তার হয়েছিলেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ