Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯ দিনে ২০৬০টি ফোন কল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাত্র ৯ দিনে ২ হাজার ৬০টি ফোন কল করে পুলিশকে বিরক্ত করার অপরাধে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বলা হয়, এতগুলো কল করার উদ্দেশ্য ছিল, কর ফাঁকিবাজ ও অযোগ্য হওয়ায় সেখানকার কর্মীদের প্রতি ক্ষোভ প্রকাশ করা।

জাপানের সাইতামা প্রিফেকচারের উপরে উল্লিখিত ব্যক্তির বয়স ৬৭ বছর বলে জানা গেছে। তিনি এ বছরের ৩০ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের মধ্যে প্রিফেকচারাল পুলিশ সদর দফতরে মোট ২,০৬০টি কল করেছেন তার ক্ষোভ প্রকাশ করতে এবং তাদের জানান যে, আপনারা সকলেই চাকরিচ্যুত হওয়ার যোগ্য।
যদি এসব কলের ডেটা ৯ দিনের মধ্যে একত্রিত করা হয়, তবে এটি প্রতি ৬ মিনিটে গড়ে একটি কল আসে এবং তাদের মোট কথা বলার সময় প্রায় ২৭ ঘন্টা।
অবশেষে পুলিশ বিরক্ত হয়ে ওই ব্যক্তির বাড়িতে অভিযান চালায় এবং পুলিশকে বাধা দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করে।

নাম প্রকাশ না করলেও অভিযোগ স্বীকার করে তিনি বলেন, আমি জানতাম কয়েকদিনের মধ্যে পুলিশ আমার কাছে আসবে। অন্যদিকে, পুলিশ বলছে, তিনি তদন্তে সহযোগিতা করতে চাননি, তবে এত অল্প সময়ের মধ্যে কেন তিনি এতগুলো ফোন করলেন তা জানা যায়নি। সূত্র : মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ