Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়ানডে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইশান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৩:৩৩ পিএম

ঢাকায় ওয়ানডে সিরিজ হারের পর চট্টগ্রামে সিরিজের তৃতীয় ওয়ানডে অসাধারণ ব্যাট করছে ভারত। ইতিমধ্যে রেকর্ড গড়লেন ভারতের তরুণ ব্যাটার ইশান কিশান। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাত্র ১২৬ বলে ডাবল সেঞ্চুরি করছেন ভারতের বাঁহাতি ব্যাটার। এছাড়া সেঞ্চুরি পেয়েছেন বিরাট কোহিলি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২.৪ ওভারে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ৩৫২ রান। শেষ ব্যাটার হিসেবে বিরাট কোহলি ৯৩ বলে ১১৩ রান করে বিদায় নেন।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের মাটিতে এতোদিন সর্বোচ্চ ইনিংসের রেকর্ড ছিল শেন ওয়াটসনের। অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডারের সেই কীর্তি এবার ভেঙে দিলেন ইশান কিষান। ২০১১ সালে মিরপুরে ১৮৫ রানের ইনিংস খেলেছিলেন অস্ট্রেলিয়া বিশ্বকাপজয়ী ক্রিকেটার ওয়াটসন। তার সে ইনিংসে ছাড়িয়ে ইশান এগোচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে। ৯ ছক্কা ও ২৩ চারে ১৯৭ রানে খেলছেন তিনি।

ইশান ক্যারিয়ার সেরা ১৩১ বলে দশ ছক্কা ও ২৪টি বাউন্ডারিতে ২১০ রান করে তাসকিনের বলে ক্যাচ দেন। ভারতের হয়ে দারুণ একটি কীর্তি গড়লেন ইশান কিষান ও বিরাট কোহলি। বাংলাদেশের বিপক্ষে সবচেয়ে বেশি রানের জুটির রেকর্ড এখন তাদের। বাংলাদেশের সঙ্গে ওয়ানডেতে ভারতের আগের সেরা জুটিতেও ছিল কোহলির নাম। অজিঙ্কা রাহানেকে নিয়ে ২০১৪ সালে তৃতীয় উইকেটে ফতুল্লায় ২১৩ রানের জুটি গড়েছিলেন তিনি।

এবার দ্বিতীয় উইকেটে কোহলির সঙ্গে ইশানের জুটি ভেঙে দিয়েছে সেই রেকর্ড। চট্টগ্রামে ৩১ ওভার শেষে তাদের জুটি অবিচ্ছিন্ন ২৪২ রানে। যেখানে অগ্রণী ইশান। ঝড়ো ব্যাটিংয়ে এরই মধ্যে দেড়শ পেরিয়ে গেছেন তিনি। জুটিতে ৯৯ বলে তার অবদান ১৭৩। কোহলি করেছেন ৬২ বলে ৬৪।

১০৩ বলে দেড়শ স্পর্শ করা ইশান ডাবল সেঞ্চুরিতে চোখ রেখে এগোচ্ছেন। ৯ ছক্কা ও ২১ চারে ১১৬ বলে তার রান ১৮৪। ৩১ ওভার শেষে ভারতের রান ১ উইকেটে ২৫৭।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ