Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউইয়র্কে কনস্যুলেট অফিসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি’র বিক্ষোভ

ঢাকায় পুলিশি হামলা ও গ্রেফতারের প্রতিবাদে

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

ঢাকায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলা, ভাঙচুর, দলীয় মহাসচিবসহ সিনিয়র নেতা-কর্মীদেরকে গণ গ্রেফতার, ছাত্রদল কর্মী হত্যা, বিএনপি অফিসে বোমা নাটক ও সকল রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে এবং ঢাকায় ১০ ডিসেম্বরের মহাসমাবেশের সমর্থনে নিউইয়র্কে কনস্যুলেট অফিসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে নিউইয়র্ক সিটির নরদান বুলেভার্ডস্থ বাংলাদেশ কনস্যুলেটের সামনে তাৎক্ষনিক এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার, সাবেক সিনিয়র সহ সভাপতি ও সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক সহ সভাপতি আলহাজ্ব সোলায়মান ভ‚ইয়া, বিএনপি নেতা মিজানুর রহমান ভ‚ইয়া মিল্টন, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভ‚ইয়া, প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশে বিএনপি ছাড়াও যুবদল, শ্রমিকদল, জাসাস, মহিলা দল সহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন এবং আওয়ামী লীগ সরকার বিরোধী শ্লোগান দেন। সমাবেশ থেকে বক্তারা সরকারের কর্মকান্ডের তীব্র সমালোচনা, ঢাকায় বিএনপি নেতা-কর্মীদের উপর হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানান এবং ১০ ডিসেম্বরের সমাবেশের সফলতা কামনা করেন।
প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশে উল্লেখযোগ্য দলীয় নেতা-কর্মীদের মধ্যে শামসুল ইসলাম মজনু, মোস্তফা কামাল পাশা বাবুল, আলহাজ্ব বাবর উদ্দিন, কাজী আজম, ফিরোজ আহমেদ, আবদুস সবুর, শরীফ লস্কর, এবাদ চৌধুরী, আবুল কাশেম, মোশারফ সবুজ, যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, সহ সভাপতি আতিকুল হক আহাদ, যুবদল নেতা সাইফুল ইসলাম, সাইফুর খান হারুন, শেখ হায়দার আলী প্রমুখ সহ সর্বস্তরের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ