Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক ব্যাডমিন্টন শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং ইউনেক্স সানরাইজ গ্রুপের পৃষ্ঠপোষকতায় ঢাকায় শুরু হয়েছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট। গতকাল সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপি। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি, তথ্য কমিশনার ও সিনিয়র সচিব ড. আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন। ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ নামের এই টুর্নামেন্টের সিনিয়র বিভাগে ১৫ হাজার ডলার প্রাইজ মানি দেয়া হবে। এবারের আসরে স্বাগতিক বাংলাদেশসহ ১৭টি দেশ অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী দেশগুলোর মোট ২৫১ জন শাটলার খেলবেন দুই বিভাগে। এর মধ্যে পুরুষ বিভাগে ১৪৩ ও নারী বিভাগে ১০৮ জন অংশ নেবেন। সিনিয়র বিভাগের খেলা শেষ হবে আগামী ১১ ডিসেম্বর। পরের দিন থেকে শুরু হবে ৫ হাজার ডলার প্রাইজ মানির জুনিয়রদের প্রতিযোগিতা। সেখানে অংশ নেবেন চার দেশের ৭২ জন খেলোয়াড়। ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ জুনিয়র ইন্টারন্যাশনাল সিরিজ নামের এই টুর্নামেন্ট শেষ হবে ১৫ ডিসেম্বর।
টুর্নামেন্টের দুই বিভাগে অংশ নেয়া দেশগুলো হচ্ছে- ভারত, থাইল্যান্ড, তুর্কিয়ে, মায়ানমার, সউদী আরব, কানাডা, মঙ্গোলিয়া, ইন্দোনেশিয়া, বাহরাইন, জাপান, মালদ্বীপ, ইরান, জার্মানি, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ