Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাইভোল্টেজ ম্যাচে বাংলাদেশের একাদশে স্পিনে শক্তি বৃদ্ধি, ভারতের দুই পরিবর্তন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ১১:৫৫ এএম

দীর্ঘ সাত বছর পর বাংলাদেশ সফরে এসে সিরিজের প্রথম ওয়ানডে হারের পর দ্বিতীয় ওয়ানডে বেশ সতর্ক ভারত। বুধবার মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু দুপুর ১২টায়। এই ম্যাচে বাংলাদেশ একাদশে স্পিন শক্তি বৃদ্ধি করেছে। অন্যদিকে ভারত তাদের একাদশে পরিবর্তন এনেছে। বাংলাদেশ-ভারতের হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডের দলে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। পেসার হাসান মাহমুদের জায়গায় ফিরিয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে। তার সঙ্গে স্পিনে আছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। আর পেস আক্রমণে মুস্তাফিজুর রহমানের সঙ্গী ইবাদত হোসেন চৌধুরি।

অন্যদিকে সিরিজে সমতায় ফিরতে ভারত দল ২ পরিবর্তন নিয়ে মাঠে নামছে। প্রথম ম্যাচে ১ উইকেটে হেরে যাওয়া দলে দুটি পরিবর্তন এনেছে ভারত। শহবাজ আহমেদের জায়গায় ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার আকসার প্যাটেল। চোটের জন্য খেলছেন না সেই ম্যাচে অভিষেক হওয়া কুলদিপ সেন। তার জায়গায় দলে এসেছেন গতিময় পেসার উমরান মালিক।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার, উমরান মালিক।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ