Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুতিনের সঙ্গে আলোচনার পরিকল্পনা নিশ্চিত করেছেন ফরাসি প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৮:১৫ পিএম

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ টিএফ১ এর সাথে একটি সাক্ষাতকারে নিশ্চিত করেছেন যে, তিনি অদূর ভবিষ্যতে তার রাশিয়ান সমকক্ষ ভ্লাদিমির পুতিনের সাথে টেলিফোনে কথোপকথনের পরিকল্পনা করেছেন।

ফরাসি নেতা বলেন, ‘আন্তর্জাতিক পারমাণবিক শক্তি সংস্থার প্রধানের সাথে কথা বলার পর আমি প্রেসিডেন্ট পুতিনের সাথে আরেকটি কথোপকথন করার পরিকল্পনা করছি, বিশেষ করে বেসামরিক পারমাণবিক শক্তির ইস্যুতে।’

‘আমাদের ইউক্রেনকে সহায়তা প্রদান চালিয়ে যেতে হবে, উত্তেজনা বৃদ্ধি এড়াতে চেষ্টা করতে হবে, জাপোরোজিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র রক্ষা করতে হবে এবং যেদিন সবাই আলোচনার টেবিলে আসবে সেদিন সংলাপ শুরু করার জন্য প্রস্তুতি নিতে হবে,’ তিনি যোগ করেছেন।

ম্যাখোঁ তার মার্কিন সমকক্ষ জো বাইডেনের সাথে আলোচনার জন্য ২৯ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে যান। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন যে, তিনি অদূর ভবিষ্যতে পুতিনের সঙ্গে ফোনে কথা বলতে চান। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ