Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাবুলের পাকিস্তান দূতাবাসে হামলার দায় স্বীকার আইএসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৮:০৫ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে পাকিস্তানের দূতাবাসে বন্দুক হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আইএসের সঙ্গে যুক্ত একটি টেলিগ্রাম চ্যানেলে আজ রোববার দেওয়া এক বিবৃতিতে এ দায় স্বীকার করা হয়।

আইএস বলছে, তাদের দুই সদস্য এ হামলার সঙ্গে যুক্ত ছিল। পাকিস্তানি রাষ্ট্রদূত উবায়েদ-উর-রেহমান নিজামানি এবং তার নিরাপত্তাকর্মীদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছিল।

কাবুলে পাকিস্তানের দূতাবাসে গত শুক্রবার চালানো এ বন্দুক হামলায় একজন নিরাপত্তাকর্মী আহত হন। পাকিস্তানের দাবি, মিশনপ্রধান উবায়েদ-উর-রেহমান নিজামানিকে হত্যা করতে এ হামলা চালানো হয়। তবে তিনি অল্পের জন্য রক্ষা পেয়েছেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, দূতাবাসে মিশনপ্রধানকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। কিন্তু আল্লাহর রহমতে মিশনপ্রধান নিরাপদ রয়েছেন। তবে হামলা থেকে রাষ্ট্রদূত নিজামানিকে রক্ষা করতে গিয়ে ইসরার মোহাম্মদ নামের এক নিরাপত্তাকর্মী আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ