Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ দিনে নাটকীয়তার অপেক্ষায় রাওয়ালপিন্ডি টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৬:৩১ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২

জমে উঠেছে রাওয়ালপিন্ডি টেস্ট। টেস্টে চতুর্থ দিনের খেলা শেষে পাকিস্তান পিছিয়ে আছে ২৬৩ রানে। এই টেস্ট জিততে বাকি ৮ উইকেটে এই রান করতে হবে বাবর আজমদের। কিন্তু টেস্টে পঞ্চম দিনে এই রান তারায় জিততে কঠিন পরীক্ষা দিতে হবে। অন্যদিকে ইংল্যান্ডের চাই ৮ উইকেট।


আর ড্র করতে চাইলে বাকি উইকেট নিয়ে সারা দিন উইকেটে কাটিয়ে দিতে হবে পাকিস্তানকে, যা খুবই কঠিন। এর আগে ইংল্যান্ডের রেকর্ড গড়া ইনিংস আর সেঞ্চুরির জবাব সেঞ্চুরিতেই দেয় বাবর আজমের পাকিস্তান।

চার সেঞ্চুরিতে ইংলিশদের প্রথম ইনিংসে করা ৬৫৭ রানের জবাবে তিন সেঞ্চুরিতে পাকিস্তান থেকেছে ৫৭৯ রানে। ফলে প্রথম ইনিংসে ৭৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৬৪ রান তুলে ৩৪২ রানে ইনিংস ঘোষণা করে ইংলিশরা।

জবাবে পাকিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে হারিয়ে রোববার চতুর্থ দিন শেষে ৮০ রান তুলেছে পাকিস্তান। আব্দুল্লাহ শফিক ৬ ও ক্যাপ্টেন বাবর আজম ৪ রান করে আউট হন। ইমামুল হক ৪৩ ও সাদ শাকিল ২৪ রান নিয়ে অপরাজিত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ