Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমারা উস্কানি বন্ধ না করলে বিশেষ অভিযান শেষ হবে না: বেলারুশিয়ান নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৬:১৮ পিএম

পশ্চিমারা বর্তমানে ইউক্রেনে সামরিক কার্যক্রম চালিয়ে যাওয়ার বিকল্পগুলি বিবেচনা করছে, যা রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের ধারাবাহিকতা নিশ্চিত করে, বেলারুশিয়ান প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো শনিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগুর সাথে এক বৈঠকে বলেছেন।

‘আমরা বিশ্বাস করি যে তারা যুদ্ধ চালিয়ে যাওয়ার উপায় নিয়ে ভাবছে। যদি তাই হয়, বিশেষ অভিযান শেষ হবে না,’ লুকাশেঙ্কো বলেছেন, বেলটিএ সংবাদ সংস্থার উদ্ধৃতি অনুসারে।

বেলারুশিয়ান প্রেসিডেন্টের মতে, রাশিয়ার বিরোধীরা আলোচনায় জড়িত হওয়ার জন্য তাড়াহুড়ো করে না। ‘যদি তারা শেষ ইউক্রেনীয়, বা শেষ মেরু এবং অন্যান্য ভাড়াটে সৈন্য পর্যন্ত লড়াই করতে চায় তবে এটি তাদের পছন্দ,’ তিনি উল্লেখ করেছিলেন, ‘এখন পর্যন্ত, আমাদের গোয়েন্দা সংস্থা বা আমি তাদের সম্পূর্ণরুপে আলোচনায় জড়িত হতে ইচ্ছুক দেখতে পাচ্ছি না।’

লুকাশেঙ্কো জোর দিয়ে বলেন, ‘আমরা খোলাখুলিভাবে আমাদের অবস্থান স্পষ্ট করেছি। আপনারা কেউই বা আমরা কখনোই যুদ্ধ চাইনি।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ