Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ সিটের সাইকেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

আপনি যদি কম খরচে রাইডিং সম্পর্কে জানতে চান, তাহলে এক যুবকের কাছ থেকে শিখুন যিনি ভারতের একটি ছোট গ্রামে থাকেন এবং তার ভ্রমণের অসুবিধা মোকাবিলায় একটি ৬-সিটের সাইকেল তৈরি করে ফেলেছেন।
মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন, যাতে ভারতের একটি ছোট্ট গ্রামের এক যুবককে সাইকেল চালাতে দেখা যায়। এটি একটি সাধারণ সাইকেল নয় বরং একটি অনন্য ৬-সিটের ইলেকট্রিক সাইকেল অটোরিকশা, যা গ্রামবাসীদের প্রতিদিনের যাতায়াত সমস্যার সমাধান করছে।

আধুনিক যানবাহনের জন্য বিখ্যাত মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার মতে, খুব কম খরচে (মাত্র ১০-১২ হাজার) যুবকটির তৈরি করা এ বৈদ্যুতিক সাইকেল অটোরিকশাটি আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া উচিত। এর দাম ৮ থেকে ১০ হাজার টাকা।

তারা বলে যে, এটি জনাকীর্ণ জায়গাগুলোর জন্যও অত্যন্ত উপযুক্ত। তাই এটি ইউরোপীয় দেশগুলোর মতো জনাকীর্ণ জায়গায় ‘ট্যুর বাস’ হিসেবেও ব্যবহার করা যেতে পারে যা পর্যটনকে উৎসাহিত করবে। ভিডিওতে যুবক বলেছেন যে, গাড়িটির দাম ১২ হাজার টাকা এবং এক চার্জে ১৫০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এটিও দাবি করেছে যে, এ গাড়ির জন্য রুপিতে চার্জ করা যেতে পারে। গত শুক্রবার শেয়ার করা ভিডিওটি ঘণ্টার মধ্যেই ৭০ লাখেরও বেশি বার দেখা এবং লাইক করা হয়েছে, আর সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা মন্তব্যে যুবকের প্রচেষ্টার প্রশংসা করছেন। সূত্র : জং নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ