Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডে মাত্র ৩২ রানে অলআউটের লজ্জার ইতিহাস বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৮:০৯ পিএম

বাংলাদেশ নারী ক্রিকেট দলের রান যথা,৩, ২, ০, ৫, ০, ৬, ৫, ২, ২, ১, ০। শুক্রবার ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের ব্যাটারদের রান এটি। সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নিউজিল্যান্ডের দেয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাটি করতে নেমে ৩২ রানেই গুটিয়ে যায় নিগার সুলতানার দল।

সেই সঙ্গে ম্যাচ হারে ১৩২ রানের বড় ব্যবধানে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর, রানের হিসাবে সবচেয়ে বড় ব্যবধানে হার। এর আগে বাংলাদেশ নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছিল পাকিস্তানের বিপক্ষে। ২০১৮ সালে সেই ম্যাচটি হয়েছিল কক্সবাজারে।

আর রানের হিসাবে এর আগে সবচেয়ে বড় ব্যবধানে হারটি এসেছিল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৩২ রানের জয় নিউজিল্যান্ডের ইতিহাসেও সবচেয়ে বড় ব্যবধানে জয়। এর আগে ২০১৮ সালে মাউন্ট মঙ্গানুইতে ওয়েস্ট ইন্ডিজকে ১০৬ রানে হারিয়েছিল তারা, যদিও ওয়েস্ট ইন্ডিজ সেবার ৮ উইকেট হারিয়ে তুলেছিল ৭৯ রান।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড নারী দল। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান আসে অধিনায়ক ও ওপেনার সোফি ডিভাইনের ব্যাট থেকে। ৩৪ বলের মোকাবেলায় ৬টি চার হাঁকান তিনি।

এছাড়া সুজি বেটস ৩৩ বলে ৪১, ম্যাডি গ্রিন ২৩ বলে অপরাজিত ৩৬, অ্যামেলিয়া কর ২১ বলে ২৭ ও লি তাহুহু ৯ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে জাহানারা আলম, নাহিদা আক্তার ও ঋতু মণি একটি করে উইকেট শিকার করেন।

১৬৫ রানের লক্ষ্যে নেমে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ৩২ রানে। টাইগ্রেসদের একজনও দুই অঙ্কের ঘরে পৌঁছাননি। সর্বোচ্চ ৬ রান করেছেন রিতু। সমান সংখ্যক যৌথ সর্বোচ্চ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। লিয়া তাহুহু সর্বোচ্চ ৪ উইকেট নেন। তিনটি পান হেলি জেনসেন। আগামী রোববার (৪ ডিসেম্বর) ডানেডিনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ