Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডের রেকর্ড গড়া ইনিংসের শক্ত জবাব দিচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৭:৫৩ পিএম

রাওয়ালপিন্ডি টেস্টে ইংল্যান্ডের রেকর্ড গড়া ইনিংসের শক্ত জবাব দিচ্ছে স্বাগতিক পাকিস্তান। বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন ইংলিশরা পাকিস্তানের অনভিজ্ঞ বোলিং আক্রমণ গুঁড়িয়ে আক্রমণাত্মক ব্যাটিংয়ের চূড়ান্ত রূপই যেন দেখাল। তবে আলোকস্বল্পতার কারণে এ দিন ১৫ ওভার খেলা হয়নি ।

প্রথম দিনে ৭৫ ওভারে ৪ উইকেট হারিয়ে তাদের রান ৫০৬! যা ওভারপ্রতি রান তোলার হার ৬.৭৪। পাকিস্তানের বোলিং আক্রমণে সবচেয়ে বেশি ১৩ টেস্ট খেলেছেন ১৯ বছর বয়সী নাসিম শাহ। প্রথম দিন বোলিং করা বাকি পাঁচজনের মধ্যে চার জনের অভিষেক ম্যাচ এটি। উইকেটও ব্যাটিং স্বর্গ। তবু সবকিছু মাথায় রেখেও ইংল্যান্ডের এমন কীর্তি টেস্ট ইতিহাসে অনন্য।

টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে এই প্রথমবার ম্যাচের প্রথম দিনে ৫০০ ছুঁতে পারল কোনো দল। সেই ১৯১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনি টেস্টে প্রথম দিন ৪৯৪ রান করে অস্ট্রেলিয়া। তবে শুক্রবার দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি ইংলিশরা।

বাকি ১৬ ওভারে ৬৫৭ রানে গুটিয়ে যায় তারা। ইলিশদের পক্ষে চার সেঞ্চুরি করেন ( জ্যাক ক্রলি ১২২,বেন ডাকেট ১০৭, পোপ ১০৮ ও ব্রুক ১৫৩ রান করেন। বল হাতে পাকিস্তানের পক্ষে জাহিদ মাহমুদ চারটি ও নাসিম শাহ সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে শক্ত জবাব দিচ্ছে পাকিস্তান। শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষে বিনা উইকেটে ৫১ ওভারে ১৮১ রান তুলেছে পাকিস্তান। ফলে ইংলিশদের চেয়ে এখনও প্রথম ইনিংসে ৪৭৬ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। দুই ওপেনার আবদুল্লাহ শফিক ও ইমাম-উল-হক সেঞ্চুরি কাছাকাছি গিয়ে অপরাজিত আছেন।

দিনের খেলা শেষে আবদুল্লাহ শফিক ১৫৮ বলে ১০ বাউন্ডারি ও দুই ছক্কায় ৮৯ ও ইমামুল হক ১৪৮ বলে ১৩ বাউন্ডারি ও এক ছক্কায় ৯০ রান করে অপরাজিত থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ