Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিয়েভের বেশিরভাগ লক্ষ্য তার পশ্চিমা প্রভুদের দ্বারা নির্ধারিত: ল্যাভরভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৫:২৮ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী যে লক্ষ্যবস্তুগুলি আক্রমণ করার জন্য বেছে নেয় তার বেশিরভাগই কিয়েভ সরকারের পশ্চিমা প্রভুদের দ্বারা নির্ধারিত হয়, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ইউরোপীয় নিরাপত্তা বিষয়ক একটি সংবাদ সম্মেলনে বলেছেন।

‘ইউক্রেনীয় নাৎসি ব্যাটালিয়ন (ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী) দ্বারা আঘাত করা লক্ষ্যগুলির বেশিরভাগই সেই কিয়েভ সরকারের পশ্চিমা প্রভুদের দ্বারা নির্ধারিত হয়,’ তিনি বলেছিলেন। ‘(প্রতিবেদকদের) এই বিষয়ে সততার সাথে লিখতে হবে। এর জন্য যথেষ্ট তথ্য রয়েছে,’ ল্যাভরভ জোর দিয়ে বলেছিলেন।

শীর্ষ কূটনীতিকের মতে, রাশিয়া ইউক্রেনের সামরিক অভিযানকে সমর্থন করে এমন অবকাঠামো সুবিধাগুলিতে আঘাত করার জন্য উচ্চ-নির্ভুল অস্ত্র ব্যবহার করছে। তিনি জোর দিয়েছিলেন যে, গণমাধ্যমকে রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের পদ্ধতি এবং যুগোস্লাভিয়া, ইরাক এবং আফগানিস্তানে যুক্তরাষ্ট্র যা করেছে তার মধ্যে পার্থক্য দেখানো উচিত।

ল্যাভরভ উল্লেখ করেছেন যে তখন, সমস্ত সামরিক লক্ষ্যবস্তু ফুরিয়ে গেলে বেসামরিক বস্তুর বিরুদ্ধে হামলা চালানো হয়েছিল। সূত্র: তাস।

 



 

Show all comments
  • Mohmmed Dolilur ২ ডিসেম্বর, ২০২২, ৫:৪৭ পিএম says : 0
    সবাই মিলে পশ্চিমাদের দাঁত ভেংগে দেওয়া উচিত,কোথায় উঃকোরিয়া কোথায় ইরান কোথায় ভারত চীন এবং পাকিস্তান,সবাই এক সাথে ওদের উঃ দিতে পসতুতি নিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ