Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজসহ ৬ বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৯:২৩ এএম

আগামী ২০২৩ আইপিএল শুরুর আগে চলতি ডিসেম্বরেই হবে নিলাম। এবারের নিলামে অংশ নিতে নাম লিখিয়েছেন মোট ৯৯১ জন ক্রিকেটারের। তার মধ্যে ৭১৪ জন ভারতীয় ও ২৭৭ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। এই বিদেশির তালিকায় আছেন ৬ জন বাংলাদেশি ক্রিকেটারও।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে ড্রাফটে নাম লেখানো কোন দেশের কতজন ক্রিকেটার তার একটি তালিকা প্রকাশ করে আইপিএল কর্তৃপক্ষ। এবারের নিলামে ক্রিকেটারদের ন্যূনতম দাম সব থেকে বেশি ২ কোটি টাকা। তবে সর্বোচ্চ মূল্যে থাকবে না কোন ভারতীয় ক্রিকেটার।

এবারের আইপিএলে বাংলাদেশ ছাড়াও নাম লিখিয়েছে ১৩ দেশের ক্রিকেটার। সর্বোচ্চ ৫৭ জন ক্রিকেটার নিবন্ধন করেছে অস্ট্রেলিয়ার। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৫২ জন আছে দক্ষিণ আফ্রিকার।


শোনা যাচ্ছে, এবারের আসরে সাকিবের সঙ্গে ৬ জনের তালিকায় আছেন তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও আফিফ হোসেনের মতো ক্রিকেটাররা। আর এরইমধ্যে টাইগার পেসার মোস্তাফিজুর রহমানকে ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। গত ফেব্রুয়ারিতে নিলামে এই বাঁহাতি পেসারকে ২ কোটি রুপির বিনিময়ে দলে ভেড়ায় দিল্লি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ