Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যারা ফিরে আসছে না তারা জঙ্গিবাদী কর্মকান্ডে জড়িত থাকতে পারে-স্বরাষ্ট্রমন্ত্রী

নিখোঁজ বলে কোনো শব্দ নেই

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিখোঁজ বলে কোনো শব্দ নেই। যারা ফিরে আসছে না তারা জঙ্গিবাদী কর্মকান্ডে জড়িয়ে থাকতে পারে। তাদের বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী তৎপর রয়েছে। সাম্প্রতিক দেশের বিভিন্ন স্থান থেকে নিখোঁজ হওয়া তরুণদের বিষয়ে গতকাল রোববার সকালে রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহর উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন একথা বলেন।  
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের এবারের প্রতিপাদ্য- ‘সচেতনতা, প্রশিক্ষণ ও প্রস্তুতি ভূমিকম্প মোকাবিলার সর্বোত্তম উপায়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অগ্নিনির্বাপণে অনন্য অবদানের জন্য ২০ জনকে রাষ্ট্রীয় পদক পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।
অনুষ্ঠান শেষে সাম্প্রতিক দেশের বিভিন্ন স্থান থেকে নিখোঁজ হওয়া কয়েক তরুণ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিখোঁজ তরুণদের অনেকেই ফিরে আসছে। যারা নিখোঁজ হয়েছেন বা হচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর তৎপরতায় তাদের ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে। আর যারা ফিরে আসছে না তারা জঙ্গিবাদী কর্মকান্ডে জড়িয়ে পড়তে পারে সন্দেহের কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তাদের ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী তৎপর রয়েছে। নিখোঁজ বলে কোনো শব্দ নেই।
শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল-জোবায়ের গুলির ঘটনা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, অস্ত্র বৈধ না অবৈধ, কেন গুলি করা হয়েছে এবং কে গুলি করেছে, এ সব বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে।
আগুন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়ে আসাদুজ্জামান খান বলেন, সতর্কতাই আগুন থেকে নিরাপদ রাখার উপায়। তিনি বলেন, আগুনের প্রতিটি ঘটনার পর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অনেক কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দিয়েছে। অনেকগুলোর এখনো তদন্ত চলছে। এ কারণে সেগুলো আলোর মুখ দেখেনি। তবে কোনোটিই যে আলোর মুখ দেখে না, তা বলা ঠিক নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ