Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের বিপক্ষে তামিমকে পাচ্ছে না বাংলাদেশ, পেসার তাসকিনও অনিশ্চিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৫:০৫ পিএম | আপডেট : ৫:১০ পিএম, ১ ডিসেম্বর, ২০২২

ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজে তামিম ইকবালকে পাচ্ছেনা বাংলাদেশ। ওয়ানডে অধিনায়ক কুঁচকির চোটে ভুগছেন। চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাচ্ছেন তিনি। একই সঙ্গে অনিশ্চিত হয়ে পড়েছে পেসার তাসকিন আহমেদের খেলাও।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, কুঁচকির চোটে ভুগছেন তামিম। তার চোট সারতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে। অর্থাৎ ওয়ানডে সিরিজ তো বটেই, প্রথম টেস্টেও অনিশ্চিত থাকছেন এই ওপেনার। আর তাসিকনের সমস্যা পিঠে। তার অবস্থা এখনো পর্যবেক্ষণ করা হচ্ছে। এই চোট নিয়ে তাকে খেলানোর ঝুঁকি নেবে না টিম ম্যানেজমেন্ট। অন্তত প্রথম ওয়ানডেতে তাসকিনের খেলার সম্ভাবনা নেই।’

বৃহস্পতিবার বিকেলে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন,‘এখনো মেডিকেল বিভাগ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি। শুনেছি তাদের কিছু সমস্যা আছে। এটা আগে জানতে হবে যে কতদিনের জন্য তারা ছিটকে যাচ্ছে।’

তামিম খেলতে না পারলে ওয়ানডে সিরিজের জন্য একজন অধিনায়কও বেছে নিতে হবে বাংলাদেশকে। দলে তিন সিনিয়র থাকলেও আপতকালীন অধিনায়কত্ব করার ব্যাপারে আগ্রহী নন তারা। অধিনায়কের বিকল্প নাম আছে ওপেনার লিটন দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। এই দৌড়ে লিটনই এগিয়ে আছেন।

উল্লেখ্য’ ৪ ডিসেম্বর মিরপুরে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ-ভারত। সিরিজ খেলতে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টায় ঢাকায় পা রাখবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ