Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাবুশেনের ব্যাটে অস্ট্রেলিয়ার দিন

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম


শুরুতে উইকেট হারানোর ধাক্কা সামলে নিল অস্ট্রেলিয়া। তিনে নামা মারনাস লাবুশেন প্রথমে উসমান খাওয়াজা ও পরে স্টিভেন স্মিথকে পেলেন যোগ্য সঙ্গী হিসেবে। তার অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় সংগ্রহের সুবাস পাচ্ছে অজিরা। গতকাল পার্থ স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে তারা তুলেছে ২ উইকেটে ২৯৩ রান। দিন জুড়ে ধারাবাহিকতার অভাবে ভোগা উইন্ডিজ বোলারদের পার করতে হয়েছে কঠিন সময়।
ইনিংসের চতুর্থ ওভারে ঘাসে ঢাকা উইকেটে যাওয়া লাবুশেন অপরাজিত আছেন ১৫৪ রানে। এটি তার টেস্ট ক্যারিয়ারের ২৯তম টেস্টে অষ্টম সেঞ্চুরি। ২৭০ বল মোকাবিলায় তিনি মেরেছেন ১৬ চার ও ১ ছক্কা। ওপেনার ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে শুরুতেই ক্যারিবিয়ানদের উল্লাসে মাতান পেসার জেইডেন সিলস। ১৬ বলে ৫ রান করেন ছন্দহীনতায় ভোগা ওয়ার্নার। কিন্তু দিনের বাকি অংশের প্রায় পুরোটায় হতাশাই সঙ্গী হয় সফরকারীদের।
দ্বিতীয় উইকেটে জমে যায় আরেক ওপেনার খাওয়াজা ও লাবুশেনের জুটি। তারা ২৯২ বলে যোগ করেন ১৪২ রান। চা বিরতির একটু আগে দারুণ ডেলিভারিতে খাওয়াজাকে উইকেটরক্ষক জশুয়া ডা সিলভার গ্লাভসবন্দি করে জুটি ভাঙেন কাইল মেয়ার্স। ৫ চার ও ১ ছক্কায় ১৪৯ বলে ৬৫ রান করেন খাওয়াজা। তবে ক্যারিবিয়ান বোলারদের চেপে ধরার সুযোগ না দিয়ে রান বাড়াতে থাকেন লাবুশেন ও স্মিথ। তাদের জুটিও পেরিয়ে যায় শতরান। সিলসের ডেলিভারিতে চার মেরে ১৯২ বলে তিন অঙ্কের মাইলফলকে পৌঁছান লাবুশেন। এরপর তিনি ছুটতে থাকেন বেশ দ্রুতগতিতে। ২২৭ বলে ১৪২ রানের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে স্মিথ ৭ চারের সাহায্যে অপরাজিত আছেন ১০৭ বলে ৫৯ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ