Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ড থেকে লজ্জা নিয়ে বাংলাদেশে আসছে ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম


তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মাত্র এক ম্যাচই শেষ হতে পেরেছে। বাকি দুই ম্যাচেই হানা দিয়ে ম্যাচের ফল হতে দেয়নি বৃষ্টি। তবে যে ম্যাচটা হতে পেরেছিল, সেই ম্যাচটাই যে জিতেছিল নিউজিল্যান্ড। সিরিজও তাই তাদের। একদিন পরই বাংলাদেশে সিরিজ খেলতে আসার আগে এই হতাশা সঙ্গী হচ্ছে ভারতের। গতকাল ক্রাইস্টচার্চে তৃতীয় ও শেষ ম্যাচে ভারত গুটিয়ে যায় ২১৯ রানে। জবাবে ১৮ ওভারেই ১ উইকেটে ১০৪ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। এরপর বৃষ্টিতে আর খেলা না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত হয়। সিরিজের দ্বিতীয় ম্যাচটিও হয়েছিল পরিত্যক্ত। অকল্যান্ডে প্রথম ওয়ানডে ভারতের ৩০৬ রান তাড়া করে ১৭ বল আগে ৭ উইকেটে জিতেছিল কিউইরা। ফলে ১-০ ব্যবধানে ওয়ানডে সিরিজটি জিতল তারা।
এদিন হেগলি ওভালে ভারতকে আগে ব্যাট করতে দিয়ে চেপে ধরে স্বাগতিক নিউজিল্যান্ড। শ্রেয়াস আইয়ার (৪৯) ও ওয়াশিংটন সুন্দর (৫১) ছাড়া ভারতের হয়ে কেউই বলার মতো রান পাননি। দুই পেসার অ্যাডাম মিলনে ও ড্যারেল মিচেল মিলে ছাঁটতে থাকেন ভারতীয় ইনিংস। দুজনেই তুলেন ৩টি করে উইকেট। ২২০ রানের সহজ লক্ষ্য তাড়ায় দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে আনেন উড়ন্ত শুরু। বিশেষ করে ফিন ছিলেন আগ্রাসী। ১৭তম ওভারে উমরান মালিকের শিকার হওয়ার আগে ৫৪ বলে ৫৭ রান করেন তিনি। ওপেনিং জুটিতেই এসে যায় ৯৭ রান। কনওয়ে অপরাজিত ছিলেন ৩৮ রানে। সহজ জেতার দিকে এগিয়ে যাওয়া কিউইদের থামায় বেরসিক বৃষ্টি। তাতে অবশ্য সিরিজ জয় আর আটকে থাকেনি।
এই ম্যাচ শেষ করেই বাংলাদেশের বিমান ধরেছেন ভারতের দলটির বেশ কয়েকজন ক্রিকেটার। আজ বিকেলেই শেখর ধাওয়ান, ঋষভ পন্তদের বাংলাদেশে পৌঁছার কথা। নিউজিল্যান্ড সিরিজে অবশ্য বিশ্রামে থাকায় দলের সঙ্গে ছিলেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলের মতো তারকারা। তারা আলাদা ফ্লাইটে ভারত থেকে আসবেন ঢাকায়। ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের প্রথম ওয়ানডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ