Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আবাহনীকে বিদায় করে ফাইনালে শেখ রাসেল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট বসুন্ধরা গ্রুপ স্বাধীনতা কাপ থেকে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল বিকালে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ঢাকা আবাহনীকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথমার্ধে বিজয়ীরা ১-০ গোলে এগিয়ে ছিল। রাসেলের পক্ষে আইভরিকোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের, নাইজেরিয়ার ফরোয়ার্ড এমফন সানডে ও উজবেকিস্তানের ডিফেন্ডার তিমুর তালিপয় একটি করে গোল করেন। আবাহনীর হয়ে দুই গোল শোধ দেন যথাক্রমে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নেরাহ ও কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস।

কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল শেখ রাসেল। প্রথম মিনিট থেকেই তারা আবাহনীর রক্ষণদূর্গে একের পর এক আক্রমণ চালিয়ে একাধিক সুযোগ সৃষ্টি করে। তবে রাসেলকে গোল পেতে আধঘন্টা অপেক্ষায় থাকতে হয়। ম্যাচের ৩১ মিনিটে শেখ রাসেলের আইভরিকোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়ের গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ৫৪ মিনিটে নাইজেরিয়ার ফরোয়ার্ড এমফন সানডে গোল করে ব্যবধান বাড়ান (২-০)। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় শেখ রাসেল। দ্বিতীয়ার্ধে তারা আরেকটি গোল করলেও দুই গোল হজম করে। ম্যাচের ৬৪ মিনিটে পিটার নেরাহ’র গোলে ব্যবধান কমায় আবাহনী (১-২)। গোল হজম করার পর রাসেলের ফরোয়ার্ডরা ব্যবধান বড় করতে উঠেপড়ে লাগে। সাফল্যও পায় তারা ম্যাচের ৭২ মিনিটে। এসময় উজবেকিস্তানের ডিফেন্ডার তিমুর তালিপয় গোল করে রাসেলকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৫মিনিট) কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস গোল করে ব্যবধান কমালেও আর ম্যাচে ফিরতে পারেনি আবাহনীর (২-৩)।
আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বসুন্ধরা কিংস খেলবে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের বিপক্ষে। স্বাধীনতা কাপের ফাইনাল আগামী ৫ ডিসেম্বর কুমিল্লায় অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ