Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডে বড় জয় বাংলাদেশ নারী ক্রিকেট দলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৩:৪৬ পিএম

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। নিউজিল্যান্ডের লিংকনে বুধবার (৩০ নভেম্বর) নিউজিল্যান্ড নারী একাদশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় তারা।

টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রান করে নিউজিল্যান্ড নারী একাদশ। শুরুতেই কিউইদের চাপে রাখেন বাংলাদেশের বোলাররা। কিউই ওপেনার রেবেকা বার্নসকে গোল্ডেন ডাকে সাজঘরে ফেরান বাংলাদেশের পেসার জাহানারা আলম। শুরুর ধাক্কা কাটিয়ে নিউজিল্যান্ডের কেট এব্রাহিম করেন ৩১ বলে ২৬ রান। কেটের বিদায়ে ৪৬ রানে চার উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে নিউজিল্যান্ড।

শেষ পর্যন্ত সাচি শাহরির অপরাজিত ৩৪ ও হান্না রোওয়ের অপরাজিত ৩৩ রানে ভর করে ১২৪ রান করে নিউজিল্যান্ড নারী একাদশ। বাংলাদেশ নারী দলের পক্ষে সানজিদা আক্তার মেঘলা ২ ও জাহানারা আলম নেন ১ উইকেট।

১২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার মুর্শিদা খাতুন ও দিলারা আক্তার উদ্বোধনী জুটিতে তুলেন ৭৭ রান। ২১ বলে ২৪ রান করে দিলারা ফিরে যান। মুর্শিদার ব্যাট থেকে আসে ৩৮ রান। এছাড়া অধিনায়ক জ্যোতি করেন ১৯ রান। শেষ পর্যন্ত দুই ওভার হাতে রেখেই ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ