Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনজেমা খেলবেন কি খেলবেন না?

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

কাতার বিশ্বকাপে কি খেলা হচ্ছে না ফ্রান্সের রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমার? প্রশ্নটা বেনজামার ভক্তদের মনে জাগলেও ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন এবারে বিশ্বকাপে শেষ পর্যন্ত খেলতে পারবেন না এই ফরাসি তারকা। যদিও বিশ্বকাপ শুরুর একদিন আগে ইনজুরিতে পড়া বেনজেমার দলে ফেরার আশা করা হচ্ছিল। ২০১৪ সালের পর এই প্রথম দিদিয়ের দেশ্যমের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছিলেন বেনজেমার। কিন্তু ইনজুরি তাকে কাতারের মাঠে নামতে দেয়নি।
চলতি বছর ব্যালন ডিঅঁর খেতাব জয়ী এই ফরাসি তারকাকে ২০২২-২৩ মৌসুমের প্রথম ভাগের পুরোটা সময় ফিট থাকার জন্য সংগ্রাম করতে হয়েছে। বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে অস্ট্রেলিয়াকে মোকাবেলার জন্য পুর্ণাঙ্গ অনুশীলনেও অংশ নেন তিনি। তবে মূল লড়াইয়ে মাঠে নামার আগে নতুন করে ফের ইনজুরির কবলে পড়েন ৩৪ বছর বয়সি এই স্ট্রাইকার। উরুর সমস্যার কারণে তিনি নাম লেখান কাতার বিশ্বকাপে বাড়তে থাকা দেশ্যমের ইনজুরি তালিকায়। গত ১৯ নভেম্বর ইনজুরি পর্যবেক্ষনের পর বেনজেমার সুস্থতার জন্য তিন সপ্তাহ নির্ধারণ করা হয়। যদিও কাগজে কলমে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়নি তাকে। কিন্তু গতকাল বিকালে হঠাৎ খবর আসে ফ্রান্সের বিশ্বকাপ ক্যাম্পে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন বেনজেমা। কারণ ২৬ জনের বিশ্বকাপ স্কোয়াডে তার পরিবর্তিত হিসেবে কাউকে যুক্ত করা হয়নি এবং তার নাম রয়েছে।
তবে আরএসসি স্পোর্টস দাবী করেছে উরুর সমস্যা কাটিয়ে বেনজেমা সুস্থ হয়ে উঠলেও স্কোয়াডে ফেরার সম্ভাবনা খুবই ক্ষীন। তাদের রিপোর্টে বলা হয় যে, আগামী বৃহস্পতিবার তিনি রিয়াল মাদ্রিদের অনুশীলনে ফিরতে যাচ্ছেন। তবে এটি কেবল ব্যক্তিগত অনুশীলন। ম্যাচের জন্য পুরোপুরি ফিটনেস থেকে তিনি এখনো বেশ খানিকটা দূরে রয়েছেন। শেষ পর্যন্ত দেশ্যমের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বিশ্বকাপ দলে বেনজেমার প্রত্যাবর্তন। তবে রিয়াল মাদ্রিদ তারকার কাতারের মাঠে ফেরার সম্ভাবনা ‘ক্ষীণ, একেবারেই শূন্যের কোটায়’ বলে রিপোর্টে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ