Inqilab Logo

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

খুলনায় ডেঙ্গু আক্রান্ত কিশোরীর মৃত্যু, ৩ মাসে মৃত্যু ৮

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৩:১৭ পিএম

খুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফিরোজা (১৬) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে বাগেরহাট কচুয়া উপজেলার গজালিয়া এলাকার আলী শেখের মেয়ে। এ নিয়ে গত ৩ মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। আজ রোববার (২৭ নভেম্বর) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে ফিরোজা নামে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। বর্তমানে হাসপাতলে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৪ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে খুলনা জেলার ১২ জন ও বিভিন্ন জেলা থেকে স্বাগত ৪২ জন রোগী রয়েছেন।
তিনি আরও জানান, চলতি বছরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭১ জন ভর্তি হয়েছিল। যার মধ্যে ৫০৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৮ জন মারা গেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু আক্রান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ