Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুগল সার্চে এবার সেরা পাঁচে মুস্তাফিজ-মাশরাফি

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিশ্বের  কোন নামকরা  চলচিত্র অভিনেতা, অভিনেত্রী কিংবা, ক্রীড়াবিদ কিংবা  বিশ্বের  কোন রাজনৈতিক নেতা ননÑগত বছর বাংলাদেশ থেকে গুগল সার্চে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে  কাকে, জানেন? তিনি বিস্ময় কাঁটার মাস্টার মুস্তাফিজুর রহমান! সাতক্ষীরার এই ছেলেটি আবির্ভাবে হৈ চৈ ফেলে দেয়ায় গুগল সার্চে গত বছর ছাড়িয়ে গিয়েছিলেন সবাইকে। এ বছরের জুলাইয়ে ইনজুরিতে পড়েও কদর কমেনি মুস্তাফিজুরের। ২০১৬ সালে বাংলাদেশে গুগল সার্চে ৪র্থ সেরা এই বাঁ হাতি পেস বোলার। আশ্চর্য হলেও সত্য, বাংলাদেশ থেকে গুগল সার্চে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যাটি এ বছর মাশরাফির!
তবে মার্কিন যুক্তরাস্ট্রের নির্বাচনকে কেন্দ্র করে আলোচনার ঝড় তোলা নির্বাচিত প্রেসিডেন্ড ডোনাল্ড ট্র্যাম্প এ বছর বাংলাদেশীদের গুগল সার্চে ছাড়িয়ে গেছেন সবাইকে! বাংলাদেশ থেকে গুগল সার্চে তার পরের স্থানটি তার স্ত্রী মিলানিয়া ট্রাম্প, তৃতীয় স্থানটিও আর এক মার্কিনীরÑতিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রেসিডেন্ট পদে বিজিত প্রার্থী হিলারী ক্লিনটন। ৬ষ্ঠ স্থানটি পেয়েছেন ডোনাল্ড ট্র্যাম্প কন্যা ইভানকা ট্রাম্প। বলিউড নায়িকা উর্বশী রোটেলা, নোবেল বিজয়ী মার্কিন গায়ক বব ডিলান, পাকিস্তানী গায়িকা এবং গীতিকার মুমিনা মুস্তেহসান ছাড়াও বাংলাদেশ থেকে সেরা গুগল সার্চে সেরা ১০ এ আছেন বাংলাদেশী বংশোদ্ভুত রাশান অলিম্পিক জয়ী জিমন্যাস্ট মার্গারিটা মামুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ