Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাঠে বসেই ব্রাজিলের জয় দেখলেন তামিম

মেসিদের সঙ্গে ‘মাঠে’ থাকছেন সাকিবও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা এমনই যে ক্রিকেট তারকারাও বনে যান ভক্ত। খেলা দেখতে তারাও ছুটে যান এক দেশ থেকে আরেক দেশে। আর্জেন্টিনার পাড় ভক্ত সাকিব আল হাসানও যেমন বসে নেই। বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক আজ মাঠে বসে দেখবেন লিওনেল মেসিদের খেলা। আবুধাবি টি-টেন লিগে খেলতে থাকা সাকিব সেখান থেকে আজই আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ দেখতে দোহা যাবেন।
সাকিব একাই নন, আগের দিনই ব্রাজিল ফুটবল দলের পরম ভক্ত বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও ছিলেন কাতারে। সার্বিয়ার বিপক্ষে লুসাইল স্টেডিয়ামে এদিন মাঠে নেমেছিল রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। প্রিয় দলকে সমর্থন জানাতে তখন গ্যালারিতে গলা ফাটিয়েছেন তামিম। তাকে হতাশ করেনি নেইমার-রিচার্লিসনরা। ২-০ গোলে সার্বিয়াকে হারিয়ে ‘হেক্সা’ মিশন শুরু করেছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এছাড়া, বিশ্বকাপ দেখতে যাচ্ছেন সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার সুমনও। আগামীকালই চার বন্ধু মিলে যাচ্ছেন তারা। সেই দলে আছেন আরেক সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেনও। হাবিবুল জানান, পর্তুগাল-উরুগুয়ে, পোল্যান্ড-আর্জেন্টিনা ও ব্রাজিল-ক্যামেরুনের ম্যাচ গ্যালারিতে বসে দেখবেন তারা। হাবিবুলেরও প্রিয় দল ব্রাজিল। ক’দিন পরই তিনটি করে ওয়ানডে আর টেস্ট খেলতে বাংলাদেশে আসছে শক্তিশালী ভারত। এদকিন আগের দিনই তামিম-সাকিবদের নিয়ে ১৭ জনের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও বাশার। কাতার বিশ^কাপে প্রিয় দলের ম্যাচ দেখে নিঃসন্দেহে উজ্জীবিত হয়েই মাঠে নামবেন দেশের ক্রিকেটের সবাচাইতে বড় এই দুই তারকা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ