Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ল্যাথাম-উইলিয়ামসনে উড়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের ফিফটির পর শেষ দিকে ঝড় তুললেন ওয়াশিংটন সুন্দর। তিনশ ছাড়িয়ে গেল ভারতের সংগ্রহ। তবে সেটিকে মামুলি বানিয়ে ছাড়লেন কেন উইলিয়ামসন ও টম ল্যাথাম। তাদের অবিচ্ছিন্ন রেকর্ড জুটিতে অনায়াসে জয় তুলে নিল নিউজিল্যান্ড। গতকাল সকালে অকল্যান্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৭ উইকেটের জয়ে এগিয়ে গেল স্বাগতিকরা। ভারতের ৩০৬ রান কিউইরা পেরিয়ে যায় ১৭ বল বাকি থাকতেই। হ্যামিল্টনের সেডন পার্কে বাংলাদেশ সময় আগামীকাল সকাল সাড়ে ৭টায় দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।
ইডেন পার্কে নিউজিল্যান্ডের এই জয়ের কারিগর উইলিয়ামসন ও ল্যাথাম চতুর্থ উইকেটে গড়েন ২২১ রানের জুটি। ভারতের বিপক্ষে ওয়ানডেতে যেকোনো উইকেটে যা কিউইদের সর্বোচ্চ জুটি। এই সংস্করণে সফল রান তাড়ায় চতুর্থ উইকেটে সব দল মিলিয়ে এটাই সেরা জুটি। ৫ ছক্কা ও ১৯ চারে ১০৪ বলে ক্যারিয়ার সেরা ১৪৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ল্যাথাম। তার আগের সেরা নেদারল্যান্ডসের বিপক্ষে অপরাজিত ১৪০। ম্যাচ সেরার পুরস্কার ওঠে এই কিপার-ব্যাটসম্যানেরই হাতে। উইলিয়ামসন ¯্রফে ৬ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। ১ ছক্কা ৭ চারে ৯৪ রানে দলের জয় সঙ্গে নিয়ে ফেরেন নিউজিল্যান্ড অধিনায়ক।
ঘরের মাঠে এনিয়ে টানা ১৩টি ওয়ানডে জিতল নিউজিল্যান্ড। ২০১৯ সালের ফেব্রæয়ারির পর নিজ আঙিনায় এই সংস্করণে হারেনি তারা। এর আগে ২০১৫ সালে দেশের মাটিতে টানা ১২ ওয়ানডে জিতেছিল কিউইরা। তাতে ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে চারে নিউজিল্যান্ড। ১৬ ম্যাচে ১২০ পয়েন্ট তাদের। সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে পিছিয়ে থাকা বাংলাদেশ ও পাকিস্তান পরের দুই স্থানে। ১৯ ম্যাচে ১২৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারত।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ