Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টানা পাঁচ বিশ্বকাপে গোলের অনন্য রেকর্ড করলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৩:৪৬ এএম | আপডেট : ৩:৪৯ এএম, ২৫ নভেম্বর, ২০২২
 
ক্রিশ্চিয়ানো রোনালদো।যে কোন বিশ্লেষণে তিনি শতাব্দীর অন্যতম সেরা খেলোয়াড়। সাম্প্রতিক সময়ের অফ ফর্ম বাদ দিলে দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ার সব সময়ই আলো ছড়িয়েছেন এ পর্তুগিজ মহতারকা।
 
ক্লাব ক্যারিয়ারের জিতেছেন সম্ভাব্য সব ট্রফি, তার নেতৃত্বে ইউরো জিতেছে পর্তুগাল। তিনি মাঠে গোল করলেই নতুন সব রেকর্ড।
 
পর্তুগিজ মহাতারকার রেকর্ডের ঝুলিতে এবার যোগ হলো অনন্য এক অর্জন। আজ পর্তুগালের বিপদের সময় আদায় করেছিলেন পেনাল্টি। সেই স্পট কিক থেকে এনে দিয়েছেন দলকে এনে দিয়েছিলেন লিড। আর তাতেই ইতিহাস লেখেন রোনালদো।
 
ভিন্নি পাঁচ বিশ্বকাপে গোল করা প্রথম খেলোয়াড় হয়ে গেলেন পর্তুগাল অধিনায়ক। বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে এই রেকর্ড আর কারো নেই।চার বিশ্বকাপে গোল করার সৌভাগ্য হয়েছে হাতে গোনা কয়েকজনের। তাদের সবাই আবার ফুটবলের মহাতারকা- পেলে,মিরোস্লাভ ক্লোসা, উয়ি সিলার,লিওনেল  মেসি।
 
রোনালদো প্রথম বিশ্বকাপ খেলেছেন ২০০৬ সালে। সেই বিশ্বকাপেই পর্তুগালের দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে বিশ্বকাপ ক্যারিয়ারের প্রথম গোলটি করেন রোনালদো।এরপরের প্রতিটি বিশ্বকাপে জালের দেখা পেয়েছেন এই পর্তুগিজ সেনসেশন।
 
কোন বিশ্বকাপে রোনালদোর কত গোল
 
২০০৬ - ১
২০১০ - ১
২০১৪ - ১
২০১৮ - ৪
২০২২-  ১


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ