Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় প্রধান সমন্বয়ক অমি: সিটিটিসি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১:২০ পিএম

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় ছিনিয়ে নেয়ার ঘটনায় গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফি প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে।
বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ কথা জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।
এর আগে বুধবার বিকেলে এ মামলার এজাহারনামীয় আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফিকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।
সিটিটিসি প্রধান বলেন, আসামী ছিনতাইয়ের ঘটনায় অমি প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে অমি।
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলাম এর শীর্ষ নেতা বরখাস্ত মেজর জিয়ার সাথে সমন্বয় করে সংগঠনের আসকরি শাখার সদস্যদের রিক্রুট করে করত অমি।
আসাদুজ্জামান বলেন, এদের মধ্যে ছিনতাইপলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত জঙ্গি আসামী মইনুল হাসান শামিম এবং মামলার এজাহার নামীয় মৃত্যুদন্ডপ্রাপ্ত জঙ্গি আসামী মোজাম্মেল হোসেন সাংগঠনিক নাম-শাহরিয়ার
যেই মামলায় দুই জংগীকে ছিনিয়ে নেয়া হয়েছে সেই মামলায় গ্রেপ্তার অমিও আসামী ছিল। ঘটনারদিন অমি বড় অংকের টাকা নিয়ে আসছিল। সেই টাকা ছিনিয়ে নেয়া জঙ্গিদের দিয়েছে অমি।
তিনি বলেন, রাষ্ট্রবিরোধী চক্রান্ত্রে যুক্ত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। সে সিলেট অঞ্চলের দাওয়া বিভাগের প্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ