Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়া অঞ্চলে আর্টিলারি হামলা জোরদার করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ৬:২১ পিএম

রাশিয়ান আর্টিলারি ইউনিটগুলি ওরেখভ শহরের কাছে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর গুলিবর্ষণ অবস্থানে এবং জাপোরোজিয়া অঞ্চলের দোরোজনিয়াঙ্কা ও তেমিরভকা বসতিগুলিতে আঘাত করেছে। ‘উই স্ট্যান্ড উইথ রাশিয়া’ আন্দোলনের প্রধান ভ্লাদিমির রোগভ বুধবার এ তথ্য জানিয়েছেন।

‘জাপোরোজিয়ে অঞ্চলে যোগাযোগের লাইন বরাবর আর্টিলারি হামলা সংঘটিত হচ্ছে, আমাদের ছেলেরা ওরেখভ, ডোরোজনিয়াঙ্কা এবং তেমিরভকাতে একটি ভাল কাজ করেছে, যে তিনটি এলাকায় শত্রুর অবস্থান রাতে আঘাত হেনেছিল,’ তিনি উল্লেখ করেছিলেন।

রোগভ এর আগে বলেছিলেন যে দুটি ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ব্রিগেড, সেইসাথে সাঁজোয়া যান এবং অসংখ্য আর্টিলারি ওরেখভ এলাকায় পুনরায় মোতায়েন করা হচ্ছে। রোগভ তিনি জানান, খেরসন অঞ্চল থেকে জাপোরোজিয়া অঞ্চলে ৪০ হাজার পর্যন্ত ইউক্রেনীয় সৈন্য মোতায়েন করতে এক থেকে দুই সপ্তাহ সময় লাগবে এবং সংঘর্ষের লাইনে উত্তেজনা পরে বাড়তে শুরু করবে।

তার অনুমান অনুসারে, কিয়েভ জাপোরোজিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং এনারগোদার শহর দখলের পাশাপাশি ক্রিমিয়ার একটি স্থল করিডোর বন্ধ করার জন্য আজভ সাগরের বার্দিয়ানস্ক শহরে পৌঁছানোর অগ্রাধিকার দেবে।

রোগভ বলেছেন, মিত্র বাহিনী কিয়েভ-নিয়ন্ত্রিত শহর নিকোপোল এবং ডেনেপ্রপেট্রোভস্ক অঞ্চলের মার্গানেটের অবস্থানে ইউক্রেনের সামরিক হার্ডওয়্যার ধ্বংস করেছে যেখান থেকে এনারগোদার এবং জাপোরোজিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হামলা করা হয়েছে।

‘নিকোপোল এবং মার্গানেট যেখানে শত্রুর ফায়ারিং পজিশন রয়েছে যেখান থেকে এনারগোদার এবং জাপোরোজিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে আক্রমণ করা হয়েছে। সেই ফায়ারিং পজিশনগুলি (মিত্র কামান দ্বারা) আঘাত করা হয়েছে,’ রোগভ ব্যাখ্যা করেছেন। তবে ঠিক কখন বা কতগুলি শত্রু হার্ডওয়্যার ধ্বংস করা হয়েছে তা তিনি নির্দিষ্ট করেননি। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ