Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অফসাইড হতাশার রাত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আসরের শুরুর আগে ডেনমার্ককে ধরা হয়েছিল ডার্ক হর্স। গতকাল ইডুকেশন সিটি স্টেডিয়ামে গ্রুপ ডির ম্যাচে তিউনিশিয়ার বিপক্ষে মাঠের খেলাতেও দাপট দেখাল ডেনিশরা। কিন্তু কেবল গোলের দেখাটাই পেল না। অন্যদিকে পাওয়ার ফুটবলে উল্টো ডেনমার্ককে চমকে দিয়েছে তিউনিশিয়া। শেষ পর্যন্ত লড়াইটি গোলশূন্য ড্রয় হয়। চলমান বিশ্বকাপে যেটি ছিল প্রথম গোলহীন ম্যাচ। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় দুই দলকে। তবে গতকালের প্রথম ম্যাচের মত এই ম্যাচে অফসাইডের গ্যাড়াকলে বাদ যায় দুটি গোল।
ম্যাচের ১১ মিনিটে বিপদে পড়তে যাচ্ছিল ডেনমার্ক। তিউনিশিয়ার মোহামেদ দ্রাগারের শট ডেনিশ ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিস্তেনসেনের গায়ে লেগে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। সেই ঘটনার ১৩ মিনিট পরে ডেনমার্কের জালে বল ঢুকিয়েছিলেন তিউনিশিয়ার ইসাম জেবালি। তবে কপাল খারাপ। গোলটি বাতিল হয় অফসাইডের কারণে। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে ড্যামসগার্ডের গোলের পর উল্লাসে মেতেছিল ডেনমার্ক। সেই গোলটিও বাতিল হয় অফসাইডের কারণে। এরপর আক্রমণ, পাল্টা আক্রমণ হয়েছে। সুযোগ হয় গোলের, কিন্তু কাজে লাগাতে পারেনি কোনো দলই। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় দুদলকে।
দিনের প্রথম ম্যাচে আর্জেন্টিনার ২-১ ব্যবধানে হেরে যায় সউদী আরবের কাছে। এরপর সি গ্রুপের অন্য দুই দল মেক্সিকো আর পোল্যান্ডের ম্যাচে কেউ যাতে না জেতে, সেটিই সম্ভবত মনে মনে প্রার্থনা করেছিলেন মেসিরা। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। তবে পোলিশ গোলমেশিন রবার্ট লেভান্দোফস্কির জন্য বিশ্বকাপের শুরুটা হলো দুঃস্বপ্নের মতো। দ্বিতীয়ার্ধে পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ এই বার্সালোনা স্ট্রাইকার। পেনাল্টিটি ঠেকিয়ে মেক্সিকোর বিশ্বকাপ ইতিহাসে রেকর্ড হলো মেক্সিকান গোলকিপার গিয়ের্মো ওচোয়ার। এই ড্রয়ে দুই দলেরই পয়েন্ট ১। সউদী আরব ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে, আর্জেন্টিনা সবার নিচে। আগামী শনিবার গ্রুপের দ্বিতীয় রাউন্ডে পোল্যান্ডের প্রতিপক্ষ সউদী, আর্জেন্টিনা খেলবে মেক্সিকোর বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ