Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্যাখোঁর গালে মহিলার থাপ্পড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাখোঁকে প্রকাশ্যে চড় মারার ভিডিও ভাইরাল। ভিডিও অনুযায়ী, ফরাসি প্রেসিডেন্ট ম্যাখোঁ রাস্তা দিয়ে হাঁটছিলেন। সেই সময় আচমকাই এক মহিলা তার ওপর চড়াও হন। কিছু বুঝে ওঠার আগেই ম্যাখোঁর গালে থাপ্পড় কষিয়ে দেন তিনি। সঙ্গে সঙ্গে হামলাকারীকে গ্রেফতার করে ফরাসি পুলিশ। তার হাত পিছমোড়া করে বেঁধে ফেলা হয়। ভিডিওতে হামলাকারী মহিলাকে অলিভ গ্রিন টি-শার্ট পরে থাকতে দেখা গেছে। এ খবর প্রকাশিত হওয়া পর্যন্ত ওই মহিলার পরিচয় জানায়নি ফরাসি পুলিশ।

নেটিজেনদের একাংশের দাবি, রোববার ফরাসি প্রেসিডেন্টের ওপর হামলার ঘটনা ঘটে। কেন ওই মহিলা ম্যাখোঁর উপর চড়াও হলেন তাও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্তে নেমেছে ফরাসি প্রশাসন। গত বছর অর্থাৎ ২০২১-র ৮ জুন ফরাসি প্রেসিডেন্টের ওপর একই রকমের হামলার ঘটনা ঘটেছিল। তবে সেবার হামলাকারী ছিলেন লম্বা চুলের এক পুরুষ।

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই দিন ড্রোমে প্রদেশের টাইন দ্য’ হারমিটেজ নামের ছোট্ট একটি শহরতলিতে যাচ্ছিলেন ফরাসি প্রেসিডেন্ট। সেখানেই রেস্তোরাঁ এবং হোটেল মালিকদের সঙ্গে তার বৈঠক করার কথা ছিল। কোভিড মহামারির জেরে ফ্রান্সের পর্যটন শিল্পে ব্যাপক ক্ষতি হয়েছে। বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হোটেল এবং রেস্তোরাঁ মালিকরা। এই আবহে প্রেসিডেন্টের সঙ্গে হোটেল এবং রেস্তোরাঁ মালিকদের আলোচনা হওয়ার কথা ছিল। কিন্তু সেখানে পৌঁছনোর আগে রাস্তাতেই আক্রান্ত হন প্রেসিডেন্ট ম্যাখোঁ। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ