Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্ট্রেলিয়ায় হোয়াইটওয়াশ ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইনিংস শুরু করতে নেমে ব্যাট হাতে আলো ছড়ালেন ধরলেন ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। দুইজনে উপহার দিলেন দারুণ দুটি সেঞ্চুরি। গড়লেন আড়াইশ ছাড়ানো উদ্বোধনী জুটি। বিশাল পুঁজি গড়ল অস্ট্রেলিয়া। পরে অ্যাডাম জ্যাম্পার ঘূর্ণিতে দেড়শর আগেই গুটিয়ে গেল ইংল্যান্ড। রেকর্ড গড়া জয়ের উল্লাসে মাতল স্বাগতিকরা। গতকাল মেলবোর্নে বৃষ্টিবিঘিœত তৃতীয় ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ২২১ রানে জিতেছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে এই প্রথম দুইশ রানের জয় পেল তারা। আগের সেরা ছিল ১৬২ রানের।
অস্ট্রেলিয়ার ইনিংসে দুই দফায় বৃষ্টি হানা দিলে ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে ওয়ার্নার আর হেডের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩৫৫ রান করে স্বাগতিকরা। ডিএলএস পদ্ধতিতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৬৪ রানে। কিন্তু সফরকারীরা গুটিয়ে যায় ১৪২ রানেই। তিন ম্যাচের তিনটিই জিতে চিরপ্রতিদ্ব›দ্বীদের হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ