Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ জিতেই হোয়াইটওয়াশ ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৭:১৬ পিএম

মাত্রই টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। বিশ্বকাপ জয়ের আনন্দের মধ্যেই হোয়াইটওয়াশের লজ্জা পেল ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই নিশ্চিত করেছিল অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ড পাত্তাই পেল না অজিদের কাছে। ডেভিড ওয়ার্নার ও ট্রেভিস হেডের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ার পর বল হাতে ছড়ি ঘুরালেন ক্যাঙ্গারুরা।

ফলে বিশাল ব্যবধানে হেরে তিক্ত অভিজ্ঞতা নিয়ে সিরিজ শেষ করল ইংলিশরা। মঙ্গলবার মেলবোর্নে তৃতীয় ওডিআইতে জস বাটলারের দলকে ২২১ রানে হারিয়েছে প্যাট কামিন্সের দল। বৃষ্টির কারণে ম্যাচ কমিয়ে আনা হয় ৪৮ ওভারে।

প্রথমে ব্যাট করে ওয়ার্নার ও হেডের জোড়া সেঞ্চুরিতে পাঁচ উইকেট হারিয়ে ৩৫৫ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। দলের পক্ষে আটটি চার ও দুই ছক্কায় ১০৬ রান করে আউট হন ওয়ার্নার। আর ১৩০ বলে ১৬টি বাউন্ডারি ও চার ছক্কায় সর্বোচ্চ ১৫২ রান হেড।

জবাবে অ্যাডাম জাম্পা,শন অ্যাবট ও অধিনায়ক কামিন্সের বোলিং তোপে ৩১.৪ ওভারে ১৪২ রানে থামে ইংল্যান্ড। দলের পক্ষে ৪৮ বলে সর্বোচ্চ ৩৩ রান করেন জেমন রয়। এছাড়া ২২ রান করে ফিরে যান ভিন্স। ইংলিশদের পক্ষে আর কেউ সুবিধা করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ