Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্যারেথ বেলের গোলে হার এড়াল ওয়েলস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৩:৩৮ এএম | আপডেট : ৩:৪৪ এএম, ২২ নভেম্বর, ২০২২
 
 
৬৮ বছর পর ফুটবল বিশ্বকাপের মঞ্চে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস।শেষবার তারা ফুটবলের সব থেকে বড় হয়ে আসোরে খেলেছিল ১৯৫৮ সালে। যেখানে তারা কোয়ার্টার ফাইনাল পর্যন্ত ঠিকে ছিল। দীর্ঘ বিরতির পর বিশ্বমঞ্চে খেলতে পারাটা নিশ্চয় স্মরণীয় করে রাখার পরিকল্পনা ছিল দলটির। সেই তারাই কিনা আজ অপেক্ষাকৃত দুর্বল যুক্তরাষ্ট্রের কাছে হারতে বসেছিল।তবে শেষ দিকে স্পট কিক থেকে গ্যারেথ বেল লক্ষ্যভেদ করলে এই যাত্রায় বেচে যায় রায়ান গিগসের দল।
 
শেষ দিকে পাওয়া এই সমতাসূচক গোলে কাতারের রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়াম মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে ওয়েলস।গিগস শিষ্যদের  এদিন শুরুটা হয়েছিল যাচ্ছেতাই।প্রথামার্ধে দ্ব তেমন কোন উল্লেখযোগ্য আক্রমণ তৈরি করতে পারেনি দলটি।উলটো খেয়ে বসে গোল।
 
৩৬তম মিনিটে টিমোথি ওয়েহ'র গোলে লিড নেয় যুক্তরাষ্ট্র। পুলিসিকের ডিফেন্স ছেড়া পাস থেকে ডি বক্সে বল পেয়ে নিখুঁত ফিনিশে জালে জড়ান এই আমেরিকান স্ট্রাইকার। ১-০ গোলে পিছিয়ে প্রথামার্ধ শেষ করা ওয়েলস বিরতির ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। একের পর এক আক্রমণে যুক্তরাষ্ট্রের রক্ষণভাগের পরীক্ষা নেয় দলটি।শেষদিকে এসে কাঙ্খিত গোলের দেখা পায় দলটি।
 
৮১তম মিনিটে বক্সে গ্যারেথ বেলকে ফাউল করেন জিমারম্যান; পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করে দলকে সমতায় ফেরাতে ভুল করেননি সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। পরবর্তীতে আর কোনো গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ