Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনে মার্কিন করদাতাদের অর্থায়নের তদন্তের দাবি রিপাবলিকানদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

যুক্তরাষ্ট্রের হাউস অফ রিপ্রেজেন্টেটিভসের রিপাবলিকানরা ইউক্রেনে অর্থায়নে সহায়তাকারী মার্কিন করদাতাদের আরও যাচাইয়ের দাবি করেছে। শুক্রবার ওয়াশিংটন টাইমস জানিয়েছে যে, মার্কিন কংগ্রেস কিয়েভকে অতিরিক্ত ৩হাজার ৮শ’ কোটি মার্কিন ডলার সহায়তার জন্য হোয়াইট হাউসের অনুরোধ গ্রহণ করার পর রিপাবলিকানদের একটি দল ইউক্রেনে মার্কিন করদাতাদের ডলার পাঠানোর সমালোচনা করেছে এবং মন্তব্য করেছে যে, ইউক্রেন-রাশিয়া সংঘাতের শুরু থেকে যুক্তরষ্ট্রের দক্ষিণ সীমান্ত সুরক্ষিত করার জন্য এই অর্থ ব্যবহার করা উচিত। রিপালিকান প্রতিনিধি মার্জোরি টেলর গ্রিনের নেতৃত্বে কিয়েভের সমর্থনে কংগ্রেস দ্বারা অনুমোদিত ৫হাজার ৪শ’ কোটি ডলারের বেশি সামরিক ও অর্থনৈতিক সহায়তাকে নিরীক্ষার আহ্বান জানানো হয়। গ্রিন বলেন, ‘আমরা আমাদের দেশে ঘটতে থাকা বিপদগুলি উপেক্ষা করছি যখন আমরা সম্পূর্ণরূপে অন্য দেশের সীমান্ত রক্ষা করছি এবং রাশিয়ার সাথে ছায়া যুদ্ধ চালাচ্ছি।’
উল্লেখ্য, ডিসেম্বরের মাঝামাঝি সময়সীমার আগে কংগ্রেস তার পরবর্তী ব্যয়ের পরিধি নিয়ে বিতর্ক শুরু করার সাথে সাথে, হোয়াইট হাউস কোভিড-১৯ এবং অন্যান্য সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই করার জন্য ১০ বিলিয়ন ডলার তহবিল এবং ইউক্রেনের জন্য অতিরিক্ত ৩ হাজার ৭শ’ ৭ কোটি ডলারের সহায়তার অনুরোধ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ