Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ‘আম-কাঁঠালের ছুটি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১১:২৫ এএম

ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিতব্য ‘জগজা নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’র ১৭তম আসরে প্রদর্শিত হবে বাংলাদেশি সিনেমা ‘আম-কাঁঠালের ছুটি’। এশিয়া মহাদেশের প্রতিষ্ঠিত এবং উদীয়মান চলচ্চিত্র নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র প্রদর্শিত হবে এই আয়োজন। আগামী ২৬শে নভেম্বর থেকে তেসরা ডিসেম্বর পর্যন্ত চলবে এবারের আসর।

শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে শিশুতোষ ঘরানার আম-কাঁঠালের ছুটি চলচ্চিত্রটি নির্মাণ করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। কারো সঙ্গে মিশতে না পারা আট বছর বয়সী একটি শহরে ছেলে গ্রীষ্মের ছুটিতে গ্রামে বেড়াতে এসে কীভাবে নতুন এক জগৎ আবিষ্কার করে এবং খুঁজে পায় তার এ সিনেমার গল্পে উঠে এসেছে।

চলচ্চিত্রের সিনেমাটোগ্রাফি করেছেন নির্মাতা নিজেই। চলচ্চিত্রটির প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন যুবরাজ ও শামীমা। আগামী ২৭শে নভেম্বর ইন্দোনেশিয়ান সময় সন্ধ্যা সাতটায় আম-কাঁঠালের ছুটির ইন্দোনেশিয়ান প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এছাড়া ২৯শে নভেম্বর সন্ধ্যায় থাকবে সিনেমাটির আরও একটি প্রদর্শনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আম-কাঁঠালের ছুটি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ