Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিশুরাই আগামীর সমৃদ্ধ বাংলাদেশের চাবিকাঠি : প্রাথমিক ও গণশিক্ষা সচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১১:৩৭ পিএম

প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহমেদ বলেছেন, শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ও এর সঠিক ব্যবহারের মাধ্যমেই রয়েছে আগামীর সমৃদ্ধ বাংলাদেশের চাবিকাঠি।

তিনি বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চায়- তার স্বপ্ন সারথী আজকের শিশু। বঙ্গবন্ধু সর্বজনীন প্রাথমিক শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার যে স্বপ্ন দেখেছিলেন- তা বাস্তবায়নে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অঙ্গীকারবদ্ধ।

আজ রাজধানীর একটি হোটেলে সকল শিশুর জন্য অন্তর্ভূক্তিমূলক প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে ইউএস এইডের ‘সবাই মিলে শিখি’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন তিনি।

সচিব বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিশ্চিতকরণে অন্তর্ভূক্তিমূলক প্রাথমিক শিক্ষার বাস্তব রূপায়নে অগ্রসর ও সক্ষম শিশুর পাশাপাশি দরিদ্র ও প্রতিবন্ধী শিশুদের মাঝেও শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে।

অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউ এস এইডের মিশন ডিরেক্টর ক্যাথেরিন ডি. স্টিভেনস ও ইউএস এইডের আইসিটি ডিরেক্টর ড. কারম্যান স্ট্রিগেল উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ