Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাখে আল্লাহ মারে কে...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পানিতে ফেলে দেয়া একটি ব্যাগের ভেতর থেকে ভেসে আসছিল নবজাতকের কান্নার শব্দ। সঙ্গে সঙ্গে স্থানীয় জেলেরা এগিয়ে যান। উদ্ধার করেন একটি ব্যাগটি। ব্যাগের মুখ খুলেই তাদের হৃদস্পন্দন বন্ধ হওয়ার অবস্থা। একজন তো কান্নায় ভেঙে পড়লেন। এর কারণ, ব্যাগের মুখ খুলতেই তার ভিতর জীবন্ত এক নবজাতক কন্যার মুখ বেরিয়ে এলো। তা দেখে নিজেকে ধরে রাখতে পারলেন না।

জানা গেল, একটি সেতু থেকে ওই ব্যাগ ছুঁড়ে ফেলা হয়েছিল নদীতে। এরপরও শিশুটি বেঁচে রইল। এ জন্যই বলে রাখে আল্লাহ মারে কে! অনলাইন ডেইলি মেইল এ খবর দিয়ে বলছে, অলৌকিকভাবে বেঁচে গেছে ওই নবজাতক কন্যাটি।

ব্রাজিলের সাও লরেঞ্চো ডা মাটা’য় ক্যারিবারিবে নদীর ওপরের একটি সেতু থেকে এক ব্যক্তি ব্যাগটি ছুঁড়ে মারে নদীতে। ঘটনাটি ১৭ নভেম্বরের। এর প্রত্যক্ষদর্শীরা বলেছেন, তারা ব্যাগটি ছুড়ে মারতে দেখেছেন। এ সময় ব্রিজের নিচে ছিলেন দু’জন জেলে। তারা পানিতে ব্যাগটি পড়তে দেখেন। শুনতে পান একটি শিশুর চিৎকার। ওই দুই জেলের মধ্যে একজন পেদ্রো। তার সহযোগী একটি রড দিয়ে ব্যাগটি টেনে নেন। তারপর ব্যাগটি তার হাতে তুলে দিলেন।
পেদ্রো বলেন, ব্যাগটি খুলেই আমি দেখতে পেলাম এর ভিতর একটি শিশু। তা দেখেই চিৎকার করে কেঁদে উঠলাম। সঙ্গে সঙ্গে তারা মিলিটারি পুলিশকে তথ্য দেন। দ্রুত সেখানে হাজির হয়ে পুলিশ ওই শিশুটিকে নিকটস্থ একটি মাতৃবিষয়ক হাসপাতালে নিয়ে যায়। সেখানে পরীক্ষা করে দেখা যায়, নবজাতকটি মাত্র কয়েক ঘণ্টা আগে জন্মেছে। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ